সন্ধ্যা ৬:২৫, বৃহস্পতিবার, ২৫শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / সুপারক্লাসিকো জয়ের নায়ক তেভেজ
সুপারক্লাসিকো জয়ের নায়ক তেভেজ
ডিসেম্বর ১২, ২০১৬

খুব সম্ভব এটাই কার্লোস তেভেজের শেষ সুপারক্লাসিকো। যদি তা-ই হয়, তাহলে মর্যাদার এই লড়াইয়ে কখনো দেখা যাবে না ৩২ বছর বয়সী এই আর্জেন্টাইন স্ট্রাইকারকে। কেননা বড় অঙ্কের প্রস্তাব দেয়া চীনা ক্লাব সাংহাই শেনহুয়ায় চলে যেতে পারেন তিনি। সেজন্য তাকে ছাড়তে হবে স্বদেশী বোকা জুনিয়র্সকে।
যদি চীনে চলে যান, তার পরেও তেভেজের আক্ষেপ থাকার কথা নয়। কারণ আর্জেন্টিনার ঘরোয়া লিগের সবচেয়ে জমজমাট লড়াইয়ের ম্যাচ তথা রিভার প্লেট ও বোকা জুনিয়র্সের মধ্যকার সুপারক্লাসিকোতে বোকার জয়ের নায়ক বনে যান তেভেজ। তার জোড়া গোলের সুবাদে বোকা জুনিয়র্স ৪-২ গোলে হারিয়েছে রিভার প্লেটকে।
ম্যাচের ১৪তম মিনিটে ওয়াল্টার অ্যারিয়াল ব্যুর গোলে এগিয়ে যায় বোকা। কিন্তু ৩৪ ও ৪০ মিনিটে দুটি গোল হজম করে বিরতির আগে ২-১ গোলে পিছিয়ে পড়ে বোকা। বিরতি শেষে অবশ্য ঘুরে দাঁড়ায় তারা। ম্যাচের ৬২ মিনিটে বোকাকে সমতায় ফেরান তেভেজ। আর ৮১ মিনিটে তার লক্ষ্যভেদেই ৩-২ ব্যবধানে ফের এগিয়ে যায় তারা। রিভার প্লেটের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সেঞ্চুরিয়ান।
এই জয়ে আর্জেন্টিনা প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরো মজবুত করলো বোকা। ১৩ ম্যাচে তাদের সংগ্রহ দাঁড়ালো ২৮ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা এস্টুডিয়ান্সের চেয়ে এক পয়েন্টে এগিয়ে তেভেজের দল। রিভার প্লেট রয়েছে তালিকার ১১ নম্বরে। ১৩ ম্যাচ শেষে প্লেটের ভাণ্ডারে জমা পড়লো ১৯।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :