সকাল ৮:০৮, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / সিলেটকে সহজেই হারালো রাজশাহী
সিলেটকে সহজেই হারালো রাজশাহী
ডিসেম্বর ২৩, ২০১৬

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে বড় জয় পেয়েছে রাজশাহী বিভাগ। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সিলেট বিভাগকে ১৫১ রানের ব্যবধানে হারিয়েছে রাজশাহী।
আগে ব্যাট করে রাজশাহী ২০৪ রানে অলআউট হয়। জবাবে, সিলেট সবক’টি উইকেট হারিয়ে তোলে ২১৯ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে রাজশাহী ৩৪৪ রান তুললে জয়ের জন্য সিলেটের সামনে টার্গেট দাঁড়ায় ৩৩০ রান। তবে, ১৭৮ রান তুলতেই গুটিয়ে যায় সিলেটের ইনিংস।
রাজশাহীর হয়ে প্রথম ইনিংসে মিজানুর রহমান ৩২, জুনায়েদ সিদ্দিকী ২৬, ফরহাদ হোসেন ৩৫, জহুরুল ইসলাম ১২, মুক্তার আলি ২৯ আর সাঞ্জামুল ইসলাম ২০ রান করেন। ফরহাদ রেজার ব্যাট থেকে আসে ১৬ রান। সিলেটের হয়ে প্রথম ইনিংসে একাই ছয়টি উইকেট তুলে নেন আবু জায়েদ।
নিজেদের প্রথম ইনিংসে সিলেটের হয়ে ইনিংস সর্বোচ্চ ৫৯ রান করেন অপরাজিত থাকা আবুল হাসান। ৪১ রান করেন রুমান আহমেদ। ৪০ রানের ইনিংস খেলেন দলপতি অলোক কাপালি। ৩৬ রান আসে ওপেনার সায়েম আলমের ব্যাট থেকে। রাজিন সালেহ রানের খাতা খুলতে ব্যর্থ হন। রাজশাহীর হয়ে ৫টি উইকেট দখল করেন ফরহাদ রেজা। এছাড়া, ৪টি উইকেট লাভ করেন মামুন হোসেন।
দ্বিতীয় ইনিংসে রাজশাহীর হয়ে ফরহাদ হোসেন ১৩২ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। তার ২৩৪ বলের ইনিংসে ছিল ৯টি চার আর ৪টি ছক্কার মার। ওপেনার মাইশুকুর রহমান ৩৮ রান করেন। ৭৮ রান আসে জুনায়েদ সিদ্দিকীর ব্যাট থেকে। ৩০ রান করেন সাঞ্জামুল ইসলাম। সিলেটের হয়ে আবু জায়েদ তুলে নেন তিনটি উইকেট।
৩৩০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার ইমতিয়াজ ৩২ আর সায়েম আলম ৪ রান করে বিদায় নেন। জাকির হাসান ২৪, রাহাতুল ফেরদৌস ২, অলোক কাপালি ৭, রুমান ৫, শাহানুর ২১, আবুল হাসান ০ রানে বিদায় নেন। তবে, ১৭৮ রানে সিলেট গুটিয়ে গেলেও ৭৫ রানে অপরাজিত থাকেন রাজিন সালেহ। তার ১২৬ বলের ইনিংসে ছিল ১২টি চারের মার।
রাজশাহীর হয়ে তিনটি করে উইকেট দখল করেন সাকলাইন সজীব এবং সাঞ্জামুল। দুটি উইকেট লাভ করেন ফরহাদ রেজা। ম্যাচ সেরা হন ফরহাদ হোসেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :