বিকাল ৫:৩৫, সোমবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / সিডনির ক্যাম্পকে গুরুত্বপূর্ণ ভাবছেন মাশরাফি
সিডনির ক্যাম্পকে গুরুত্বপূর্ণ ভাবছেন মাশরাফি
ডিসেম্বর ৯, ২০১৬

প্রথম বহরটি সিডনির উদ্দেশে রওয়ানা দিয়েছে। মুশফিকের নেতৃত্বে ১২ জন ক্রিকেটার বৃহস্পতিবার রাতে দেশ ছেড়েছেন। শনিবার রাতে মাশরাফির নেতৃত্বে দ্বিতীয় বহরটি রওয়ানা হবে সিডনির উদ্দেশে।
নিউজিল্যান্ড সিরিজের আগে বাংলাদেশ দল দশদিনের ক্যাম্প করবে অস্ট্রেলিয়াতে। সেখানে বিগব্যাশের দুটি দলের বিপক্ষে তিনটি ম্যাচও খেলবে বাংলাদেশ। এরপর ২৬ ডিসেম্বর সিরিজ শুরু হওয়ার ৩-৪ দিন আগে নিউজিল্যান্ডে উড়াল দেবে লাল-সবুজরা।
এরই মধ্যে প্রথম বহরটি সিডনির উদ্দেশে রওয়ানা দিয়েছে। মুশফিকের নেতৃত্বে ১২ জন ক্রিকেটার বৃহস্পতিবার রাতে দেশ ছেড়েছেন। শনিবার রাতে মাশরাফির নেতৃত্বে দ্বিতীয় বহরটি রওয়ানা হবে সিডনির উদ্দেশে।
যাওয়ার আগের দিন সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেছেন মাশরাফি। সেখানেই উঠে এসেছে সিডনিতে হওয়া ক্যাম্পের প্রসঙ্গটি, ‘ওখানে কাজ করতে সুবিধা হবে। পুরো একটা টিম থাকব পরিবারের মতো। সবাই সবার সঙ্গে থাকব। একসঙ্গে অনুশীলন হবে। কার কী সমস্যা হচ্ছে, সেগুলো নিয়ে আলোচনা করা যাবে। সমস্যা এবং ভালো জিনিসগুলো আলোচনা হবে। ক্যাম্প থেকে পাওয়া এটা আমাদের বাড়তি আত্মবিশ্বাস যোগাবে নিউজিল্যান্ড সফরে।’
২০১৫ বিশ্বকাপের আগেও অস্ট্রেলিয়াতে ক্যাম্প করেছিল বাংলাদেশ। যদিও প্রস্তুতি ম্যাচগুলোতে বাজে পারফরম্যান্স করেছিল তারা। তারপরও টুর্নামেন্ট শুরু হতেই আমূল বদলে যায় বাংলাদেশের পারফরম্যান্স। বিষয়টি উল্লেখ করে মাশরাফি বলেছেন, ‘২০১৫ সালের আগে ১৫ দিনের একটি ক্যাম্প হয়েছিল অস্ট্রেলিয়ায়। ওটা কিন্তু আমাদের কাজে দিয়েছে। অনুশীলন ম্যাচগুলোতে হয়তো আমরা হেরেছিলাম। তারপর বিশ্বকাপে আমাদের পারফরম্যান্স ছিল উজ্জ্বল। এই ক্যাম্পটা আমাদের জন্য ভালো হয়েছে। নিউজিল্যান্ডের কন্ডিশন ভিন্ন হলেও আমি নিশ্চিত কাজ করবে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :