বিকাল ৩:০৫, মঙ্গলবার, ২৪শে জানুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / সবুজ সংকেত পেল কালো ব্যাট
সবুজ সংকেত পেল কালো ব্যাট
ডিসেম্বর ২৮, ২০১৬

দুর্দান্ত পারফরম্যান্সের সঙ্গে অভিনব কিছু দিয়ে সব সময়ই ভক্তদের চমকে দিতে চান ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। ক্রিকেট মাঠে তাদের উদযাপনগুলোও দেখার মতো।

এবার অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগের সবচেয়ে জমজমাট আসর বিগ ব্যাশে কালো ব্যাটে খেলার অনুমতি পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল। সিডনি থান্ডারের এ তারকাকে কালো ব্যাট দিয়ে খেলার অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এর আগে চোখে ব্যাঘাত ঘটার জন্য আন্দ্রে রাসেলের কালো ব্যাটকে নিষিদ্ধ করা হয়েছিল। তার ব্যাটের গোলাপি হাতলের পাশাপাশি নিচের অংশে কালো রঙের প্রলেপ দেওয়া ছিল। তবে নির্মাণগত দিক থেকে উন্নতি ঘটানোর জন্য তাকে কালো ব্যাটে খেলার অনুমতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিগ ব্যাশের প্রধান অ্যান্থোনি এভারার্ড বলেন, ‘তার ব্যাটের ওপর একটি পরিষ্কার ফলকিত পর্দা রয়েছে। যা বলে বিবর্ণতা রোধ করবে। বিভিন্ন বিধিনিষেধ প্রয়োগ করেই তাকে এ ব্যাটে খেলার অনুমতি দেওয়া হয়েছে। আমরা এখন সন্তুষ্ট রয়েছি। কেননা ব্যাট-বলের বিবর্ণতার মাধ্যমে খেলার অখণ্ডতাকে আপস করা হয়নি। তাই বিবিএলের সামনের ম্যাচগুলোতে আন্দ্রেকে আমরা এই ব্যাটে খেলার অনুমোদন দিয়েছি।’

বিবিএলের নিয়ম অনুযায়ী একজন খেলোয়াড় বিভিন্ন কালারের ব্যাট ব্যবহার করে খেলতে পারবেন। তবে সেটা কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে। বুধবার রাতে ব্রিসবেন হিটের বিপক্ষে খেলবে সিডনি থান্ডার।

 

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :