রাত ১:৩৯, রবিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / শাপেকোয়েনসের জন্য খেললেন নেইমার, করলেন ৪ গোল
শাপেকোয়েনসের জন্য খেললেন নেইমার, করলেন ৪ গোল
ডিসেম্বর ২৩, ২০১৬

বার্সেলোনা ফরোয়ার্ড ছাড়াও মাঠে নেমেছিলেন কাকা ও রবিনহোর মতো তারকারা। প্রদর্শনী এই ম্যাচে নেইমারের একাদশ ১৩-৯ গোলে হারিয়েছে রবিনহোর দলকে। দলের জয়ের পথে নেইমার একাই করেছেন ৪ গোল।
বিমান দুর্ঘটনায় ব্রাজিলের কাব শাপেকোয়েনসে হারিয়েছে সব। খেলোয়াড়, কর্মকর্তা, কোচিং স্টাফ মিলে ওই দুর্ঘটনায় মারা যায় ৭১ জন। পুরো ক্রীড়াঙ্গনকে কাঁদিয়ে অন্যপারের বাসিন্দা হওয়া ওই মানুষদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং নিঃস্ব শাপেকোয়েনসের জন্য তহবিল গঠনের ল্েয আয়োজন করা হয়েছিল প্রদর্শনী ম্যাচ। যে ম্যাচে খেলেছেন নেইমার। বার্সেলোনা ফরোয়ার্ড ছাড়াও মাঠে নেমেছিলেন কাকা ও রবিনহোর মতো তারকারা। প্রদর্শনী এই ম্যাচে নেইমারের একাদশ ১৩-৯ গোলে হারিয়েছে রবিনহোর দলকে। দলের জয়ের পথে নেইমার একাই করেছেন ৪ গোল।
কলম্বিয়ায় কোপা সুদামেরিকানার ফাইনালের প্রথম লেগ খেলতে যাওয়ার সময় বিধ্বস্ত হয় শাপেকোয়েনসে দলকে বহন করা বিমানটি। ওই দুর্ঘটনার পর ফাইনালের প্রতিপ অ্যাতলেতিকো ন্যাসিওনালের ডাকে সাড়া দিয়ে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় ব্রাজিলিয়ান কাবটিকে। বিশ্বের প্রায় সব বড় কাবই শাপেকোয়েনসের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে। দেশের ছেলে নেইমার তাই দূরে থাকেন কী করে। বড়দিনের ছুটিতে ব্রাজিলে ফিরেই তিনি নেমে গেছেন শাপেকোয়েনসের জন্য। প্রদর্শনী ম্যাচের আয়োজন করে তহবিল সংগ্রহ করেছেন দলটির জন্য। তার এই ডাকে সাড়া দিয়েছেন ব্রাজিলিয়ান দুই সতীর্থ কাকা ও রবিনহো। এ ছাড়া সামনের মাসে ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে যাওয়া গ্যাব্রিয়েল হেসুসও ছিলেন প্রদর্শনী ম্যাচটিতে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :