রাত ১২:৪৭, বৃহস্পতিবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / রোনালদোর হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন
রোনালদোর হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন
ডিসেম্বর ১৮, ২০১৬

ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে জাপানের ক্লাব কাশিমা অ্যান্টলার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে রিয়াল মাদ্রিদ। এটা তাদের পঞ্চম ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা এবং গেল তিন বছরের মধ্যে দ্বিতীয় শিরোপা।
রোববার জাপানের ইয়োকোহামার নিশান স্টেডিয়ামে অতিরিক্ত সময়ে ৪-২ গোলে কাশিমা অ্যান্টলার্সকে হারিয়ে শিরোপা জিতে নেয় রিয়াল। নির্ধারিত সময়ে ম্যাচে ২-২ গোলের সমতা ছিল। অতিরিক্ত সময়ের ৯৭ ও ১০৪ মিনিটে রোনালদো গোল করে দলের জয় নিশ্চিত করেন।
এর আগে ৬০ মিনিটের সময় পেনাল্টি থেকে আরো একটি গোল করেন রোনালদো। আর ম্যাচের ৯ মিনিটে করিম বেনজেমার গোলে লিড নিয়েছিল রিয়াল। কাশিরা অ্যান্টলার্সের গাকু শিবাসাকি ম্যাচের ৪৪ ও ৫২ মিনিটে গোল করে ম্যাচে সমতা ফেরান। অতিরিক্ত সময়ে রোনালদোর দুই গোলে ভাঙে সেই সমতা।
রোববার কাশিমা অ্যান্টলার্সের বিপক্ষে গোলের দেখা পেতে বেশি সময় নেয়নি রিয়াল। ম্যাচের ৯ মিনিটের মাথায় ডি বক্সের বাইরে থেকে শট নেন রিয়ালের লুকা মদ্রিচ। তার শট ফিরিয়ে দেন অ্যান্টলার্সের গোলরক্ষক। ফিরতে বলে জোরালো শট নিয়ে বল জালে জড়ান করিম বেনজেমা (১-০)।
৪৪ মিনিটে অ্যান্টলার্সের গাকু শিবাসাকি গোল করে ম্যাচে সমতা ফেরান (১-১)। সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা। বিরতির পর ৫২ মিনিটে গাকু শিবাসাকি নিজের জোড়া গোল পূর্ণ করে অ্যান্টলার্সকে এগিয়ে নেন (১-২)। গোটা স্টেডিয়ামকে ভাসান আনন্দে। কিন্তু ৮ মিনিট পর পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান ক্রিস্টিয়ানো রোনালদো (২-২)।
এই সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। তাই সমতা ভাঙার জন্য ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ম্যাচের ৯৭ মিনিটে করিম বেনজেমার থ্রো থেকে বল পেয়ে যান রোনালদো। তিনি নিশানা ভেদ করতে ভুল করেননি (৩-২)। আর ১০৪ মিনিটের মাথায় টনি ক্রুসের সহায়তায় নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। তাতে রিয়ালের জয় নিশ্চিত হয় ৪-২ গোলে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :