রাত ২:২৬, মঙ্গলবার, ২৭শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / রানে ফিরলেন লিটন দাস
রানে ফিরলেন লিটন দাস
ডিসেম্বর ২০, ২০১৬

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা থেকে শুরু করে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম সবাই বলেছিলেন বাংলাদেশের আগামী দিনের বড় তারকা লিটন কুমার দাস। ঘরোয়া লিগে ভুরি ভুরি রান করা এ ব্যাটসম্যান গত দুই মৌসুম যেন নিজেকে হারিয়ে খুঁজছেন। তবে আশার কথা ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন এ নবীন। ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগে টায়ার-২ এর চতুর্থ রাউন্ডে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ৭৩ রানের দারুণ এক ইনিংস খেলেছেন রংপুর বিভাগের এ ব্যাটসম্যান।
মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে রংপুর বিভাগ। লিটন কুমার দাসের ফর্মে ফেরার দিনে রানের পাহাড় গড়তে যাচ্ছে দলটি। শুরুতেই সায়মন আহমেদকে নিয়ে ৬৬ রানের দারুণ এক জুটি গড়েন লিটন। তবে সপ্তম উইকেটে আরিফুল হক ও সোহরাওয়ার্দি শুভর ১১২ রানের জুটিতে ভর করে ৭ উইকেটে ৩১৫ রান করে দিন শেষ করেছেন রংপুর।
দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন লিটন। ৯০ বলে ১৩টি চারের সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া ১৯৫ বল মোকাবেলা করে ৯টি চারের সাহায্যে ৬২ রানে অপরাজিত রয়েছেন সোহরাওয়ার্দী শুভ। ৭৪ বলে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫২ রান করেছেন আরিফুল হক। চট্টগ্রামের পক্ষে ৬৪ রানে ৩টি উইকেট নিয়েছেন হোসেন আলী। আর ৬৮ রানে ২টি উইকেট নিয়েছেন সাইফউদ্দিন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :