সন্ধ্যা ৬:৩৪, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / ব্যাটে তামিম, বলে ব্রাভো
ব্যাটে তামিম, বলে ব্রাভো
ডিসেম্বর ৯, ২০১৬

বিপিএলের এবারের আসরে ব্যাটসম্যানদের মধ্যে রান সংগ্রহের তালিকায় শীর্ষে আছেন চিটাগং ভাইকিংসের টাইগার ওপেনার তামিম ইকবাল। গ্রুপ পর্ব থেকে শুরু করে প্লে অফ রাউন্ড পর্যন্ত ১৩ ম্যাচে ৪৭৬ রান করে শীর্ষস্থানটি নিজের করে নিয়েছেন এই টাইগার হার্ডহিটার ব্যাটসম্যান।
এই রান সংগ্রহ করতে তামিম সহায়তা নিয়েছেন ৬টি অর্ধশতকের। তবে কোন শতেকের দেখা পাননি এই ভাইকিংস দলপতি। টুর্নামেন্টে তামিমের এক ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ রান ছিল ৭৫ রান। টুর্নামেন্ট শেষে তামিমের হাতে উঠে মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটারের (বাংলাদেশি) পুরস্কার।
১৩ নভেম্বর গ্রুপ পর্বে বরিশাল বুলসের বিপক্ষে ৫১ বলে অপরাজিত ছিলেন ৭৫ রান নিয়ে। তামিমের ব্যাটিং গড় ছিল ৪৩.২৭।
এরপর ৩৯৬ রান নিয়ে দুই নাম্বারে আছেন আরেক টাইগার সদস্য মাহমুদুল্লাহ রিয়াদ। পুরো বিপিএলে রিয়াদের অর্ধশতক ছিল ২টি, কোন শতক ছিল না। এক ম্যাচে তার ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ৬২ রান, ব্যাটিং গড় ছিল ৩৩.০০।
আর ৩৭৭ রান নিয়ে তৃতীয় সেরা সংগ্রাহক হিসেবে আছেন রাজশাহী কিংস ব্যাটসম্যান সাব্বির রহমান। এই রান সংগ্রহ করতে সাব্বির সহায়তা নিয়েছেন ১টি শতক ও ১টি অর্ধশতকের। এক ম্যাচে তার ব্যক্তিগত সর্বোচ্চ ১২২ রান। রানের গড় ছিল ২৮.৪৬ করে।
এদিকে বোলারদের মধ্যে উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন ঢাকা ডায়নামাইটসের ক্যারিবীয় পেসার ডোয়াইন ব্রাভো। গ্রুপ পর্ব থেকে শুরু করে ফাইনাল পর্যন্ত ১৩ টি ম্যাচ খেলে ব্রাভো তুলে নিয়েছেন ২১ উইকেট।
তার চাইতে এক ম্যাচ বেশি খেলে ২০ উইকেটে দ্বিতীয়স্থানে আছেন খুলনার পাক পেসার জুনাইদ খান। আর ১৩ ম্যাচে ১৯ উইকেট নিয়ে তিন নাম্বারটি নিজের দখলে রেখেছেন চিটাগং ভাইকিংসের আফগান স্পিনার মোহাম্মদ নবী।
এবারের বিপিএলে ব্রাভোর সেরা বোলিং স্পেলটি ছিল খুলনা টাইটানসের বিপক্ষে। গেল ৬ নভেম্বর প্রথম কোয়ালিফায়ার ম্যাচে খুলনা টাইটানসের বিপক্ষে ২.২ ওভার বল করে ১০ রানের বিনিময়ে ৩ উইকেট তুলে নিয়েছিলেন এই ডায়নামাইটস অলরাউন্ডার। টুর্নামেন্টে এটি ব্রাভোর দ্বিতীয় তিন উইকেট।
এর আগে গেল ২৬ নভেম্বর গ্রুপ পর্বের খেলায় চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৪ ওভারে ৩২ রানের বিনিময়ে পেয়েছিলেন ৩ উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :