রাত ২:০৭, মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / বিশ্বকাপ বাছাইয়ে কঠিন গ্রুপে টাইগ্রেসরা
বিশ্বকাপ বাছাইয়ে কঠিন গ্রুপে টাইগ্রেসরা
ডিসেম্বর ১৯, ২০১৬

আগামী বছরের ২৬ ‍জুন থেকে ২৩ ‍জুলাই যুক্তরাজ্যে অনুষ্ঠিত হবে নারীদের ওয়ানডে বিশ্বকাপ। আট দলের আসরে চার দল নিশ্চিত হয়ে গেছে আগেই। চ্যাম্পিয়নশিপ তালিকায় শীর্ষ স্থান নিয়ে বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড।
বাকি চার দল পেতে আগামী ৭-২১ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার কলম্বোতে হবে বিশ্বকাপ বাছাই। এতে অংশ নেবে ১০ দেশ। বাছাইপর্বের তারিখ আগেই ঠিক করা ছিল। এবার গ্রুপিং ও ম্যাচের সূচি প্রকাশ করলো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল, আইসিসি।
৭ ফেব্রুয়ারি বাছাইপর্ব শুরু হলেও বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ ফেব্রুয়ারি। কলম্বোর পি সারা স্টেডিয়ামে প্রথম ম্যাচেই শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে লড়তে হবে রুমানা-জাহানারা-সালমাদের। ‘বি’ গ্রুপের অপর তিন দল-দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে ও থাইল্যান্ড।
কলম্বোর চারটি ভেন্যুতে বাছাইয়ের গ্রুপ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলবে। সেখান থেকে দুই গ্রুপের সেরা তিনটি করে দল নিয়ে হবে সুপার-সিক্স পর্ব। যেখানে প্রতিটি দল অন্য গ্রুপের তিন দলের মুখোমুখি হবে। সেরা দুই দল খেলবে ফাইনালে। আর সেরা ৪ দল পাবে ইংল্যান্ডে বসতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের টিকিট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :