রাত ১২:৩৫, শুক্রবার, ২২শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / বিপর্যয়ে বাংলাদেশ
বিপর্যয়ে বাংলাদেশ
ডিসেম্বর ৩১, ২০১৬

শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। বিনা উইকেটে ১০২ রান। তবে সেই বাংলাদেশ এখন শঙ্কায় পড়েছে দুইশত রানের আগেই অলআউট হয়ে যাওয়ার। ইতোমধ্যেই ফিরে গেছেন দলের সেরা সাত ব্যাটসম্যান। ব্যাটিং ব্যর্থতার মিছিলে এবার যোগ দিলেন সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন সৈকত ও তানবীর হায়দার।
জিতান প্যাটেলের করা ৩৭তম ওভারে ফিরে গেছেন সাকিব ও মোসাদ্দেক। ওভারের প্রথম বলে শর্টে ঠেলে দিয়েই এক রান নিতে গিয়েছিলেন সাকিব। তবে উইকেটরক্ষক লুক রঞ্চির দারুণ ফিল্ডিংয়ে সরাসরি উইকেট ভাঙলে রানআউট হয়ে সাজঘরে ফিরেন সাকিব। একই ওভারের পঞ্চম বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মোসাদ্দেক। মিডেল স্ট্যাম্পে থাকা বল লেগে ঘোরাতে চেয়েছিলেন এ নবীন। তবে ব্যাটে সংযোগ না হওয়ায় সোজা প্যাডে লাগে বল।
এর দুই ওভার পরে আউট হন ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে নামা তানবীর হায়দার। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের বলে সরাসরি বোল্ড হন তিনি।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৪০ ওভারে ৭ উইকেটে ১৭৯ রান। ৬ রান নিয়ে ব্যাটিং করছেন নুরুল হাসান সোহান। আর ০ রান নিয়ে ব্যাটিং করছেন মাশরাফি।
এর আগে নেইল ব্রুমের অতিমানবীয় ক্যাচে সাজঘরে ফিরে যান ইমরুল কায়েস। সান্টনারের করা ২২তম ওভারের দ্বিতীয় দলে এগিয়ে গিয়ে খেলতে গিয়েছিলেন ইমরুল। কিন্তু বলে ব্যাটে ঠিকভাবে সংযোগ না হওয়ায় বল চলে যায় শর্ট থার্ডম্যানে। তবে প্রায় ১০ গজ পিছনের দিকে দৌড়ে ঝাপিয়ে পড়ে এক হাতে ক্যাচ লুফে নেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ব্রুম।
এরপর ম্যাট হেনরির করা ২৫তম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে টানা দুইটি দারুণ চার মারেন সাব্বির। এরপরের বলটি ওয়াইড করেছিলেন হেনরি। তবে পঞ্চম বলটিও ছিল খুবই সাধারণ। লেগ স্ট্যাম্পে থাকা শর্ট বলটি গ্ল্যান্স করতে গেলে কানায় লেগে চলে যায় উইকেটরক্ষকের হাতে। ফলে ব্যক্তিগত ১৯ রানেই বিদায় নেন এ ড্যাসিং ব্যাটসম্যান।
সাব্বিরের বিদায়ের রেশ না কাটতেই আউট হন মাহমুদউল্লাহ। নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজে নিজের ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করেন তিনি। টিম সাউদির বাউন্সার পুল করতে গিয়ে শর্ট মিড উইকেটে জেমস নিশামের হাতে ধরা পড়েন রিয়াদ।
এরপর দলের বিপদ বাড়িয়ে ফিরে যান তামিমও। ৩০তম ওভারের প্রথম বলে হঠাৎই ধৈর্য হারিয়ে ফেলেন তিনি। নিশামের গুড লেন্থের বল স্লগ করতে গেলে ব্যাটের কানায় লেগে আকাশে উঠে যায়। পয়েন্ট থেকে কিছুটা দৌড়ে সে ক্যাচ সহজেই তালুবন্দি করেন নেইল ব্রুম। তবে আউট হবার আগে ৮৮ বলে ৫৯ রান করেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :