রাত ১১:০৪, বুধবার, ২৯শে মার্চ, ২০১৭ ইং
/ হকি / বিজয় দিবস হকিতে সেনা ও বিমান বাহিনীর জয়
বিজয় দিবস হকিতে সেনা ও বিমান বাহিনীর জয়
ডিসেম্বর ২০, ২০১৬

সোমবার থেকে শুরু হয়েছে মার্সেল বিজয় দিবস হকি প্রতিযোগিতা। আজ প্রতিযোগিতার দ্বিতীয় দিন মঙ্গলবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ বিমান বাহিনী ও চান্দগাঁও স্পোর্টিং ক্লাব, চট্টগ্রাম।
দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনী ১৪-১ গোলে হারায় বাংলাদেশ পুলিশকে। প্রথমার্ধে সেনাবাহিনী ৭-০ গোলে এগিয়ে ছিল। আর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ বিমান বাহিনী ১২-১ গোলে হারায় চান্দগাঁও স্পোর্টিং ক্লাব চট্টগ্রাম। প্রথমার্ধে বিমান বাহিনী ৬-০ গোলে এগিয়ে ছিল।
দিনের প্রথম ম্যাচে পুলিশের বিপক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর খোরশেদুর রহমান (১৫মি. ৩১মি ও ৪৪মি.), মো. নাঈম উদ্দিন (২৭মি. ৪৭মি. ও ৬০ মি) ও মো. রোকনুজ্জামান (৪মি. ৪৫মি. ও ৫৯ মি.) ৩টি করে গোল করেন। ২টি করে গোল করেন মো. মিলন হোসেন ও মো. শফিকুল ইসলাম। আব্দুল মালেক করেন একটি গোল। পুলিশের আবসার উদ্দিন একটি গোল শোধ দেন। সেটা কেবল ব্যবধানই কমিয়েছে। ১৪-১ গোলের ব্যবধানের হার থেকে দলকে রেহাই দিতে পারেনি। আগের ম্যাচে বাংলাদেশ পুলিশ ১৩-১ গোলে হেরেছিল নৌ বাহিনীর কাছে। টানা দুই ম্যাচে বড় পরাজয়ে বাংলাদেশ পুলিশের বিদায় নিশ্চিত হয়ে গেছে। সেনাবাহিনী ও নৌ বাহিনী সেমিফাইনালের পথে এগিয়ে রয়েছে। ২২ ডিসেম্বর হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে সেনা ও নৌ বাহিনী।
এদিকে বিমান বাহিনীর ১৬ নম্বর জার্সিধারী মো. মাহবুব হোসেন একাই ৬টি গোল করেছেন। তিনি ৬, ১১, ২৪, ৪১, ৬১ ও ৬৩ মিনিটে গোল ছয়টি করেন। ৩টি গোল করেন প্রসেনজিৎ রায়। মো. বেলাল হোসেন করেন ২টি গোল। অপর গোলটি করেন আশিক মাহমুদ। ম্যাচের ৪০ মিনিটে চান্দগাঁও স্পোর্টিং ক্লাবের শহিদুল একটি গোল শোধ দেন। তবে দলকে বড় ব্যবধানে হারের হাত থেকে রক্ষা করতে পারেননি।
প্রথম ম্যাচে চান্দগাঁও ১১-০ গোলের ব্যবধানে হারে বিকেএসপির কাছে। আর আজ ১২-১ গোলে হেরেছে বিমানবাহিনীর কাছে। দুই ম্যাচেই বড় ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে চান্দগাঁও স্পোর্টিং ক্লাব চট্টগ্রাম। সেমিফাইনালের জন্য টিকে রয়েছে বিমান বাহিনী ও বিকেএসপি। ২২ ডিসেম্বর মুখোমুখি হবে দল দুটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :