রাত ১০:১৬, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টেই ফিরছেন রস টেলর
বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টেই ফিরছেন রস টেলর
ডিসেম্বর ২৭, ২০১৬

পাকিস্তানের বিপক্ষে ক্রাইস্টচার্চে প্রথম টেস্ট চলাকালেই ডান চোখে সমস্যার অনুভব করেন নিউজিল্যান্ডের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান রস টেলর। এরপর দু’জন স্পেশালিস্টের সরণাপন্ন হন তিনি। ডাক্তাররা তার চোখের সমস্যা ধরিয়ে দিলেও সিদ্ধান্ত নেন পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলবেন। হ্যামিল্টনের ওই টেস্টের দ্বিতীয় ইনিংসেই হাঁকান অসাধারণ এক সেঞ্চুরি। এরপর তার অনুপস্থিতিতে চ্যাপেল-হ্যাডলি সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় নিউজিল্যান্ড।
হ্যামিল্টন টেস্টের পরই ডান চোখে অস্ত্রোপচার করান। যে কারণে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হয় রস টেলরকে। একই কারণে তাকে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্কোয়াডে রাখতে পারেনি নিউজিল্যান্ড ক্রিকেট। তবে, নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ সুপার স্ম্যাশের মধ্য দিয়ে আবারও মাঠে ফিরছেন রস টেলর। শুধু তাই নয়, বাংলাদেশের বিপক্ষে ওয়েলিংটনে প্রথম টেস্টেও খেলবেন বলে জানিয়ে দিয়েছেন।
২০০৭ সালে টেস্ট অভিষেক হওয়া রস টেলর নিউজিল্যান্ডের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান। এখনও পর্যন্ত ৭৮টি টেস্ট খেলে ৪৬.৭০ গড়ে তিনি রান করেছেন ৫৮৩৮। সেঞ্চুরি ১৬টি এবং হাফ সেঞ্চুরি রয়েছে ২৫টি। ডাবল সেঞ্চুরি রয়েছে দুটি। সর্বোচ্চ রান ২৯০।
এমন একজন ব্যাটসম্যান অবশ্যই বাংলাদেশের জন্য অনেক বড় একটি চ্যালেঞ্জ। আমাদের বোলারদের জন্য তাকে মোকাবেলা করা হবে অনেক কঠিন। রস টেলরের না থাকাটা অবশ্যই ছিল স্বস্তির; কিন্তু চোখের অপারেশন করার পর সেরে উঠে তিনি আবার ফিরছেন বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে।
নিউজিল্যান্ডের স্থানীয় কয়েকটি পত্রিকা জানাচ্ছে, আগামী বৃহস্পতিবারই সুপার স্ম্যাশ লিগ দিয়ে মাঠে ফিরছেন তিনি। সেন্ট্রাল স্টেজের হয়ে তিনি খেলবেন অকল্যান্ড এচেসের বিপক্ষে। সেন্ট্রাল স্টেজে টেলর খেলবেন টম ব্রুসের পরিবর্তে। যাকে আবার ডেকে নেয়া হয়েছে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে।
সুপার স্ম্যাশ দিয়ে হাত পাকানোর পর ১২ জানুয়ারি ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট দিয়েই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন টেলর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :