সকাল ৮:১৮, বৃহস্পতিবার, ২৩শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / বরিশালের বিপক্ষে বড় জয় পেল খুলনা
বরিশালের বিপক্ষে বড় জয় পেল খুলনা
ডিসেম্বর ২২, ২০১৬

ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগে বরিশাল বিভাগের বিপক্ষে বড় জয় পেয়েছে খুলনা বিভাগ। আগের দিনই চালকের আসনে থাকা খুলনা বৃহস্পতিবার সকাল থেকেই আরও আক্রমণাত্মক হয়ে ওঠে। পেসার আশিকুজ্জামানের বোলিং তোপে মাত্র ১১ রানের লিড নিতে সমর্থ হয় বরিশাল। আর তা সহজেই পার করে ১০ উইকেটের বড় জয় তুলে নেয় জিয়াউর রহমানের দল।
সাভারের বিকেএসপিতে নিজেদের আগের দিনের ১০ রান নিয়ে ব্যাটিং করতে নামে বরিশাল। ব্যাটিংয়ে নেমেই খুলনার পেসারদের তোপে পরে তারা। দলীয় ৬ রান যোগ করতেই ফিরে যান শাহরিয়ার নাফীস। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে তারা। ফলে মাত্র ২১১ রানেই গুঁটিয়ে যায় দলটি। পঞ্চম উইকেটে আল-আমিনের সঙ্গে মনির হোসেনের ৬০ রানের জুটিই ছিল সবচেয়ে বড়।
দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন মনির হোসেন। ৭২ বলে ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। ১০ নম্বরে নেমে তৌহিদুল ইসলামের করা ৩০ রানে ইনিংসের সুবাদে পরাজয়ের লজ্জা থেকে মুক্তি পায় দলটি। এছাড়া ৭২ বলে ৪টি চারের সাহায্যে ৩৭ রান করেন আল-আমিন।
এদিন শুরু থেকে দুর্দান্ত বোলিং করে একাই বরিশালের ৬ উইকেট তুলে নেন আসিকুজ্জামান। ৫৭ রানের বিনিময়ে এ উইকেট পান তিনি। এছাড়া জিয়াউর রহমান ও বিশ্বনাথ হালদার নেন ২টি করে উইকেট।
জয়ের জন্য ১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০ বলেই লক্ষ্যে পৌঁছে যায় খুলনা। ৮ বলে মেহেদী হাসান ১১ রান করেন। ফলে ১০ উইকেটের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। এর আগে নিজেদের প্রথম ইনিংসে তুষার ইমরানের রেকর্ড গড়া সেঞ্চুরি ও এনামুল হক বিজয়ের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৭১ রান সংগ্রহ করে খুলনা। বরিশাল তাদের প্রথম ইনিংসে ১৭১ রানে অলআউট হয়ে যায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :