সকাল ৮:৫৬, রবিবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ফেসবুকে কিউইদের বিপক্ষে সুখস্মৃতি মনে করিয়ে দিলেন মুশফিকুর
ফেসবুকে কিউইদের বিপক্ষে সুখস্মৃতি মনে করিয়ে দিলেন মুশফিকুর
ডিসেম্বর ২৪, ২০১৬

আগামী ২৬ ডিসেম্বর থেকে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। সিরিজ শুরুর আগে নিজেদের টগবগে করে তুলতে সুখস্মৃতি মনে করিয়ে দিলেন টাইগার দলের সাবেক ওয়ানডে অধিনায়ক ও উইকেটরক্ষক মুশফিকুর রহিম।
নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ আট ওয়ানডের মধ্যে ৭টিতেই জিতেছিলো বাংলাদেশ, ১টিতে নিউজিল্যান্ড। তাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড অ্যাকাউন্টে বাংলাদেশ ৭, নিউজিল্যান্ড ১ লিখে একটি ছবি পোস্ট করেছেন মুশফিকুর।
২০১০ সালে বাংলাদেশ সফরে আসে নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজে কিউইদের ৪-০ ব্যবধানে হারিয়েছিলো টাইগাররা। সিরিজের একটি ম্যাচ হয় পরিত্যক্ত। এরপর ২০১৩ সালে আবারো বাংলাদেশ সফরে এসে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে হারে নিউজিল্যান্ড। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা সাত ম্যাচ জয়ের স্বাদ নেয় টাইগাররা।
২০১৩ সালের পর আর কোন দ্বিপক্ষীয় সিরিজ খেলেনি বাংলাদেশ-নিউজিল্যান্ড। তবে ২০১৫ বিশ্বকাপে পুল- ‘এ’র ম্যাচে দেখা হয় দু’দলের। কিন্তু ওই ম্যাচে জিততে পারেনি বাংলাদেশ। তবে বাঘের মত লড়াই করে হারে টাইগাররা।
তাই টানা সাত ম্যাচ হারের পর, অবশেষে হ্যামিল্টনে বাংলাদেশের বিপক্ষে জয়ের মুখ দেখে নিউজিল্যান্ড। ফলে সর্বশেষ আট ম্যাচের পরিসংখ্যান বলছে- বাংলাদেশ ৭, নিউজিল্যান্ড ১।
তাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর ঠিক আগ মুহূর্তে মুশফিকুরের এমন সুখস্মৃতি, নিউজিল্যান্ডের বিপক্ষে আরও একটি সিরিজ জয়ের টনিক হিসেবেও কাজ করতে পারে বাংলাদেশের কাছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :