রাত ২:৩৯, মঙ্গলবার, ২৯শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / ফাইনালে উঠতে রাজশাহীর দরকার ১২৬ রান
ফাইনালে উঠতে রাজশাহীর দরকার ১২৬ রান
ডিসেম্বর ৭, ২০১৬

বাঁচা-মরার লড়াই। জিতলে বিপিএলে ফাইনাল, আর হারলেই বিদায়। এমনই এক ম্যাচে (দ্বিতীয় কোয়ালিফায়ার) খুলনা টাইটান্সের মুখোমুখি হয়েছে রাজশাহী কিংস। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করেছে খুলনা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান তুলেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ফাইনালে উঠতে তাই রাজশাহীর দরকার ১২৬ রান।

টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানের মাথায় হাসানুজ্জামানের উইকেট খুইয়ে বসে খুলনা। আব্দুল মজিদের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রানআউটে কাটা পড়েন ১ রান করা হাসানুজ্জামান। মজিদও সাজঘরে ফিরলেন সেই রানআউটের শিকার হয়ে। ১১ রান আসে মজিদের ব্যাট থেকে।

শুভাগত হোমও এদিন পারলেন না নামের প্রতি সুবিচার করতে। ৬ বলে মাত্র ৪ রান করতেই ফরহাদ রেজার বলে নাজমুল ইসলামের হাতে ক্যাচ তুলে দেন তিনি। নিকোলাস পুরানকে (২২) প্যাভিলিয়নের পথ দেখান ১৭ বছর বয়সী আফিফ হোসেন।

দলের বিপর্যয়ে হাল ধরার চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত তিনিও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারলেন না। ২৮ বলে দুটি চারের সাহায্যে ২৪ রান করেই সামিত প্যাটেলের শিকার খুলনা অধিনায়ক। বেনি হাওয়েলের ব্যাট থেকে আসে ১২ রান।

শেষ দিকে লড়েছেন আরিফুল হক। ২৯ বলে দুটি চার ও একটি ছক্কায় হার না মানা ৩২ রানের ইনিংস খেলেন তিনি। যা খুলনার পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস। খুলনার আরেক অপরাজিত ব্যাটসম্যান জুনায়েদ খান (১)।

৪ ওভারে ১৯ রান খরচায় ৩ উইকেট নেন সামিত প্যাটেল। একটি করে উইকেট নিয়েছেন ফরহাদ রেজা, আফিফ হোসেন, কেসরিক উইলিয়ামস ও ড্যারেন স্যামি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :