সকাল ৭:০৮, বৃহস্পতিবার, ২৫শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / ফাইনালের লক্ষ্যে মাঠে নামছে সাকিব-মাহমুদউল্লাহ
ফাইনালের লক্ষ্যে মাঠে নামছে সাকিব-মাহমুদউল্লাহ
ডিসেম্বর ৬, ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরের ফাইনালে উঠার লক্ষ্যে প্লে অফের প্রথম ম্যাচে মাহমুদউল্লাহর খুলনা টাইটান্সের বিপক্ষে আজ মাঠে নামবে সাকিবের ঢাকা ডায়নামাইটস। মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা পৌনে ছয়টায়।

ঢাকা ডায়নামাইটস বিপিএল শুরুর আগে থেকেই কাগুজে বাঘ। সমরে-শক্তিতে যে তারাই বিপিএলে অন্যতম ফেবারিট, সেটা আগে থেকেই বোঝা যাচ্ছিল। দলটির রিক্রুটমেন্ট দেখেই আগাম কেউ কেউ চ্যাম্পিয়ন তকমা দিয়ে রেখেছিল সাকিব আল হাসানের দলকে। দলে আছেন দুই লংকান কিংবদন্তী কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজকে টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন করা রাসেল-ব্রাভো-লুইসরা। এছাড়া সঙ্গে দেশীয়দের মধ্যে সাকিব, মোসাদ্দেক, নাসিররা আছে দুর্দান্ত ফর্মে।

এর প্রভাব দেখা গেছে মাঠেও। ১২ খেলায় ৮ জয় ও ৪ হারে ১৬ পয়েন্ট এককভাবে টেবিলের শীর্ষে থাকে ঢাকা। ব্যাট-বল-ফিল্ডিং দিয়ে পারফরমেন্সের জোয়ারে প্রতিপক্ষকে ভাসিয়ে দেন সাকিব-মারুফরা। তাই শীর্ষ দল হিসেবেই প্লে অফে খেলতে নামছে ঢাকা। তাদের লক্ষ্য খুলনাকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়া।

ঢাকার মত ফেভারিটের তকমাটা গায়ে ছিলো না খুলনার। তবে অধিনায়ক মাহমুদউল্লাহর নৈপুণ্যে ১২ খেলায় ৭ জয় ও ৫ হারে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে জায়গা করে নেয় খুলনা। ব্যাট-বলের পাশাপাশি বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব দিয়ে খুলনাকে প্লে অফের এর টিকিট দেন মাহমুদউল্লাহর। তাদেরও লক্ষ্য ফাইনাল। ঢাকাকে আবারো হারিয়ে ফাইনালে উঠার পরিকল্পনা সাজাচ্ছে খুলনা। গ্রুপ পর্বে দু’বারই ঢাকাকে হারিয়েছিলো খুলনা। তাই সে ধারাবাহিকতা ধরে রেখে ফাইনালে জায়গা করে নিতে চায় দলটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :