দুপুর ১:৪৫, শনিবার, ২৫শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রস্তুতি ম্যাচে হাসলো সৌম্যের ব্যাট
প্রস্তুতি ম্যাচে হাসলো সৌম্যের ব্যাট
ডিসেম্বর ২২, ২০১৬

নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে রানে ফিরেছেন সৌম্য সরকার। এছাড়া নিজেদের ফর্ম ধরে রেখেছেন মাহমুদউল্লাহ-মুশফিকরা। নিজেদের ঝালিয়ে নেওয়ায়র ম্যাচে বৃষ্টির কারণে ৪৩ ওভারের ম্যাচে বাংলাদেশ করেছে ২৪৪ রান। নিউজিল্যান্ড একাদশকে জিততে হলে করতে হবে ২৪৫ রান।
আফগানিস্তান-ইংল্যান্ডের পর বিপিএলেও নিজেকে মেলে ধরতে পারেনি সৌম্য সরকার। এরপরই গুঞ্জন ওঠে নিউজিল্যান্ড সিরিজে হয়তো থাকা হচ্ছে না সৌম্যের। তবে নির্বাচকরা তার উপর আস্থা রেখে দলে রাখেন। আর নির্বাচকদের আস্থার প্রমাণ দিলেন প্রস্তুতি ম্যাচে। নিউজিল্যান্ডের স্পোর্টিং উইকেটে ব্যাট হাতে ৪০ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।
বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হওয়া ম্যাচটি বৃষ্টির কারণে নেমে আসে ৪৩ ওভারে। আর ব্যাট করতে নেমে শুরুতেই তামিম ইকবালকে (১) হারিয়ে হোঁচট খায় টাইগাররা। এরপর ফর্মে থাকা ইমরুল কায়েসের সঙ্গে জুটি বাঁধে অফ ফর্মে থাকা সৌম্য সরকার। ব্যক্তিগত ৪০ রানে সৌম্য আর ৩৬ রান করে সাজঘরে ফেরেন ইমরুল।
এরপর দলের হাল ধরেন মাহমুদউল্লাহ-সাকিব। সাকিবের ব্যাট থেকে আসে ২৩ রান। আর ধারাবাহিক ভাবে ভালো খেলা মাহমুদউল্লাহ ৪৬ বলে দুটি চার ও একটি ছক্কায় ৪৩ রান করে স্বেচ্ছায় মাঠ ছাড়েন। এছাড়া ছন্দে থাকা মুশফিক দলের পক্ষে সর্বোচ্চ ৪১ বলে ৪৫ রান করেন। আর শেষ দিকে মাশরাফির ২১ রান করলে ২৪৪ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।
বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম,মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান,সাব্বির রহমান,তাসকিন আহমেদ,রুবেল হোসেন,মেহেদী হাসান মিরাজ, তানভীর হায়দার।
নিউজিল্যান্ড একাদশ : রায়ান ডাফি, বেন স্মিথ, ভরত পপলি, কেন ম্যাকলার, কোলম্যাকোনহি, কোল ম্যাকোনচি, বেন হরনে, শন হিকস, হেনরি শিপলে, ম্যাট ম্যাকওয়ান, ব্রেট হ্যাম্পটন, আজায প্যাটেল, ইয়ান ম্যাকপিক।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :