রাত ১০:৩৭, শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং
/ ভলিবল / প্রতিশোধ নেওয়ার সুযোগ বাংলাদেশের সামনে
প্রতিশোধ নেওয়ার সুযোগ বাংলাদেশের সামনে
ডিসেম্বর ২৪, ২০১৬

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে টানা দুই ম্যাচ জিতে স্বাগতিক বাংলাদেশ এখন ফাইনালে খেলার স্বপ্ন দেখছে। কিন্তু এই ফাইনালের যাওয়ার পথে ‘কিরগিজস্তান’ নামক বাঁধা অতিক্রম করতে হবে।
রোববার বাংলাদেশ সেই কিরগিজস্তানকেই মোকাবেলা করবে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। বিকেল চারটায় গুরুত্বপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ দল ইতিমধ্যেই প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৩-১ সেটে এবং দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ সেটে হারিয়েছে। এদিকে বাংলাদেশের মতো কিরগিজস্তানও টানা দুই ম্যাচ জিতে ফাইনালের স্বপ্ন দেখছে। শুক্রবার তারা আফগানিস্তানকে এবং শনিবার মালদ্বীপকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে।
টানা দুই ম্যাচ জয় পাওয়া স্বাগতিক বাংলাদেশ দলের কোন খেলা ছিল না শনিবার। এদিন আল জাবেরের নেতৃত্বাধীন দলটি বিশ্রামে কাটিয়েছে। যদিও অধিনায়কসহ কয়েকজন খেলোয়াড় প্রতিপ কিরগিজস্তানের ম্যাচ দেখার জন্য স্টেডিয়ামে উপস্থিত ছিলেন।
কিরগিজস্তানের বিপে স্বাগতিক বাংলাদেশের ম্যাচটি কঠিনই হবে। প্রায় দেড় বছর আগে ঢাকায় অনুষ্ঠিত একই টুর্নামেন্টে কিরগিজস্তান স্বাগতিকদের বিপে জিতেছিল ৩-০ সেটে। কিন্তু বদলে যাওয়া বাংলাদেশ কিন্তু এবার কিরগিজস্তানকেই হারানোর জন্য প্রস্তুত। প্রতিশোধ নেওয়ার সুযোগও সামনে এসেছে এবার।
গত আসরে নেপালের কাছে হেরে যাওয়া বাংলাদেশ কিন্তু এবার নেপালকেই হারিয়েছে নিজেদের দ্বিতীয় ম্যাচে। তাই তার ধারাবাহিকতাটুকু রাখতেই পারে বাংলাদেশ। কিরগিজস্তানকে হারাতে পারলেই টানা ৩ ম্যাচে জয় পেয়ে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত করবে লাল-সবুজের জার্সিধারীরা। যদি হেরেও যায় তাতে আরো একটি সুযোগ হাতে থাকছে বাংলাদেশের। কারণ শেষ ম্যাচে মালদ্বীপকে হারিয়ে ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে।
শনিবার দুপুরে বাংলাদেশ দলের অধিনায়ক সাঈদ আল জাবের বলেন, ‘অবশ্য আমরা এ ম্যাচে জিততে চাই। টানা দুই ম্যাচে জিতে আমরা মানসিকভাবে এগিয়ে আছি। পেছনে তাকানোর কোন সুযোগ নেই। আর তাছাড়া আমরা এর আগে কিরগিজস্তানের বিপে খেলেছি। তারাপরও বর্তমান দলটি সম্পর্কে জানাটা জরুরি।’
এদিকে শনিবার দুপুরে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে কিরগিজস্তান ৩-০ সেটে মালদ্বীপ হারায়। মালদ্বীপ দেড় বছর আগে এই টুনামেন্টেই কিরগিজস্তানকে সমান ৩-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল।
আগের ম্যাচে নেপালের বিপে হেরে যাওয়ার পর এবার টানা দ্বিতীয় হারের স্বাদ পেল মালদ্বীপ। ৩-০ ব্যবধানে কিরগিজস্তানের ম্যাচ জিতে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে। ম্যাচে কিরগিজস্তান ২৭ আর মালদ্বীপ ২৫ পয়েন্টে প্রথম সেট শেষ হয়। দ্বিতীয় সেটে কিরগিজস্তান জয় পায় ২৫-২২ পয়েন্টে মালদ্বীপকে হারিয়ে। তৃতীয় সেটে কিরগিজস্তান ২৫ আর মালদ্বীপে ১৮ পয়েন্ট। ফলে ৩-০ ব্যবধানে জয়ী হয় কিরগিজস্তান। ম্যাচসেরা হয়েছেন কিরগিজস্তানের ক্যানিবাক। যিনি আফগানিস্তানের বিপে ম্যাচেও সেরা হয়েছিলেন।
দিনের অপর ম্যাচে কঠিন লড়াইয়ের পর নেপাল ৩-২ সেটে আফগানিস্তানকে হারিয়েছে। এ নিয়ে নেপালের এটি তিন ম্যাচে দ্বিতীয় জয়। ম্যাচ সেরা হয়েছেন নেপালের মানবাহাদুর সিরিস্তা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :