রাত ১২:৪৭, বৃহস্পতিবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / নিউজিল্যান্ডে ভালো খেলার আশা মুশফিকের
নিউজিল্যান্ডে ভালো খেলার আশা মুশফিকের
ডিসেম্বর ৩, ২০১৬

আগামী ৯ ও ১০ ডিসেম্বর অস্ট্রেলিয়ার সিডনিতে ক্যাম্প করতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ওখানে প্রায় ১০ দিনের মতো ক্যাম্প করবে টাইগাররা। সিডনিতে একটি করে এক দিনের এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। মুশফিকের আশা অস্ট্রেলিয়াতে ক্যাম্পটা ক্রিকেটারদের জন্য অত্যন্ত সহায়ক হবে। সেই সঙ্গে নিউজিল্যান্ড সফরে ভালো করার প্রত্যাশা করছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক।
শনিবার রংপুর রাইডার্সের বিপক্ষে হেরে টুর্নামেন্টে থেকে ছিটকে গেছে বরিশাল বুলস। টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেও দারুণ পারফরম্যান্স করেছেন মুশফিক নিজে। ১২ ম্যাচে ৩৪১ রান করে টুর্নামেন্টের দ্বিতীয় শীর্ষ ব্যাটসম্যান তিনি। এছাড়া জাতীয় দলের অভিজ্ঞ খেলোয়াড় সবাই দারুণ ফর্মে। আর এটাই নিউজিল্যান্ড সিরিজে আশা জোগাচ্ছে মুশফিককে, ‘আমি মনে করি ব্যাটসম্যানরা দারুণ করেছে। তামিম, রিয়াদ ভাই (মাহমুদউল্লাহ), মোসাদ্দেক, সাকিব ব্যাটিংয়ে ভালো করেছে। বোলিংয়ে মাশরাফি ভাই ভালো করেছেন। আশা করছি সিরিজ শুরুর আগে সবাই ফিট থাকবে। নিউজিল্যান্ডে আমাদের জন্য নতুন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। আশা করি আমরা নিউজিল্যান্ডে ভালো একটি সিরিজ খেলতে পারব।’
নিউজিল্যান্ড সিরিজে যাওয়ার আগে বাংলাদেশ দল সিডনিতে ক্যাম্প করবে। ওখানে দুটি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশ লিগে (বিবিএল) সিডনির দুই ফ্র্যাঞ্চাইজি সিডনি থান্ডার্স এবং সিডনি সিক্সার্স।
নিউজিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অস্ট্রেলিয়ার ক্যাম্পকে সহায়ক মনে করছেন মুশফিক, ‘আমরা নিউজিল্যান্ডে যাওয়ার আগে সিডনিতে ক্যাম্প করব। আশা করছি সেখানকার ক্যাম্পে ক্রিকেটাররা উপকৃত হবে, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এই ক্যাম্পটা অনেক বড় ভূমিকা পালন করবে।’
প্রসঙ্গত নিউজিল্যান্ড সিরিজে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। খেলাগুলো অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত।
ডিসেম্বরের ২৬ তারিখে তিন ম্যাচে ওয়ানডে সিরিজের প্রথমটি খেলবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চে। বাকি ম্যাচ দুটি যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর নেলসনে অনুষ্ঠিত হবে। তিন টি-টোয়েন্টির প্রথমটি ৩ জানুয়ারিতে নেপিয়ারে গড়াবে। ৬ ও ৮ জানুয়ারি মাউন্ট মাউনগানুইতে হবে বাকি দুটি ম্যাচ।
দুটি টেস্টের প্রথমটি অনুষ্ঠিত হবে ওয়েলিংটনে। এটি শুরু হবে ১২ জানুয়ারিতে। শেষ টেস্টটি হবে ক্রাইস্টচার্চে ২০ জানুয়ারি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :