সন্ধ্যা ৬:৩৪, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / তুরানের হ্যাটট্রিকে জয়ে ফিরলো বার্সা
তুরানের হ্যাটট্রিকে জয়ে ফিরলো বার্সা
ডিসেম্বর ৭, ২০১৬

সময়টা ভালো যাচ্ছিল না বার্সার। এর আগে সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ তিন ম্যাচ জয়শূন্য ছিল বার্সেলোনা, শেষ পাঁচ ম্যাচের চারটিতেই ড্র। অবশেষে জয়ের দেখা পেলো মেসিরা। আর্দা তুরানের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বরুসিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে লুইস এনরিকের দল।

আগের ম্যাচেই শেষ ষোলো নিশ্চিত হয়ে যাওয়ায় ঘরের মাঠ ন্যু ক্যাম্পে সুয়ারেজ, টের স্টেগান, পিকেসহ নিয়মিত একাদশের কয়েকজনকে বিশ্রাম দেন কোচ। আর ইনজুরির কারণে দলে ছিলেন না নেইমার। তবে মাঠে থাকা মেসি শুরুতেই দলকে এগিয়ে দেন। ম্যাচের ১৬ মিনিটে তুরানের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান আর্জেন্টিনা অধিনায়ক।

barsa

বিরতির ঠিক আগে মেসির আরেকটি প্রচেষ্টা কর্নারে মাধ্যমে রক্ষা করেন মনশেনগ্লাডবাখের গোলরক্ষক। ফলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরেই তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে দলে ৩-০ তে এগিয়ে দেন তুরান। ম্যাচের ৫০ মিনিটে ডেনিস সুয়ারেজের ক্রসে হেডে নিজের প্রথম গোলের পর ৫৩ মিনিটে ভিদালের বাড়ানো বলে নীচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই তুর্কি মিডফিল্ডার। আর ম্যাচের ৬৭ মিনিটে আলকাসেরের বাড়ানো বলে হ্যাটট্রিক পূরণ করেন তুরান।

বাকি সময় আর গোল না হলে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে মেসি-তুরানরা। আর এ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করলো মেসিরা। ‘সি’ গ্রুপের অন্য ম্যাচে স্কটল্যান্ডের ক্লাব সেল্টিকের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :