সকাল ৯:৫৮, সোমবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / ঢাকা মেট্রোর হয়ে উজ্জ্বল মেহেদি মারুফ
ঢাকা মেট্রোর হয়ে উজ্জ্বল মেহেদি মারুফ
ডিসেম্বর ২৭, ২০১৬

বিপিএলে নজরকাড়া ব্যাটিংয়ে বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সফরের ক্যাম্পে ডাক পান মেহেদি মারুফ। ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে দুই সপ্তাহ কাটিয়ে দেশে ফিরে জাতীয় লিগেও ছন্দ ধরে রেখেছেন এ ডানহাতি ওপেনার। তবে বরিশাল বিভাগের বিপক্ষে পঞ্চম রাউন্ডের প্রথম দিনটা ঢাকা মেট্রোর জন্য হতাশাজনক।
সাত উইকেটে ২৫৫ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে মেট্রো। যারা পয়েন্ট টেবিলের তলানিতে থেকে দ্বিতীয় স্তরে নেমে যাওয়ার শঙ্কায় রয়েছে। এদিকে, মঙ্গলবার (২৭ ডিসেম্বর) প্রথম স্তরের অপর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন খুলনার বিপক্ষে শক্ত অবস্থানে ঢাকা বিভাগ। রকিবুল হাসানের সেঞ্চুরি ও সাইফ হাসানের অপরাজিত ৮৯ রানে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে চার উইকেটে ৩০৩।
টস হেরে ব্যাটিংয়ে নামা ঢাকা মেট্রোকে ভালো শুরু এনে দেন সাদমান ইসলাম (৩৩, রানআউট) ও মেহেদি মারুফ। দু’জনের ওপেনিং জুটিতে আসে ৮১। অর্ধশতক হাঁকিয়ে ফেরেন মারুফ (৫৬)। কিন্তু, এরপর আর কেউই বড় সংগ্রহের ভিত গড়ে দিতে পারেননি।
মোহাম্মদ আশরাফুল ২০, অধিনায়ক মার্শাল আইয়ুব ১২, শামসুর রহমান ১২, সৈকত আলী ২৯ ও জাবিব হোসেন ২৩ রান করে আউট হন। এখন ৪৮ রানে অপরাজিত থাকা মেহরাব হোসেন জুনিয়রের ব্যাটে তাকিয়ে ঢাকা মেট্রো। তার সঙ্গী ইলিয়াস সানি (৯ অপ.)।
বরিশালের হয়ে মনির হোসেন তিনটি ও সালমান হোসেন দু’টি উইকেট লাভ করেন। বাকি উইকেটটি নেন সালেহ আহমেদ শাওন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :