সকাল ৭:৪৩, সোমবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ফুটবল / ড্র করে রানার্সআপ রিয়াল
ড্র করে রানার্সআপ রিয়াল
ডিসেম্বর ৮, ২০১৬

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ সেরা হতে ডর্টমুন্ডের বিপক্ষে ফিরতি লেগে জয়ের বিকল্প ছিল না রিয়ালের। এমন ম্যাচে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েও ঘরের মাঠে জিততে পারেনি তারা। শেষ মুহূর্তে গোল হজম করে বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে ড্র করেছে প্রতিযোগিতার সফলতম দলটি। আর এ ড্রতে গ্রুপে দ্বিতীয় অবস্থানে থেকেই শেষ ষোলোতে গেলো জিদানের শিষ্যরা।

টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকার আত্মবিশ্বাস নিয়ে ঘরের মাঠে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামে রোনালদো-বেনজামারা। ম্যাচের দশম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সহজ সুযোগ পেয়েছিল বেনজামা। তবে রোনালদোর পাস থেকে পাওয়া বলে শট নিতে ব্যর্থ হন ফরাসি এই তারকা।

ম্যাচের ২৮ কারবাহালের দারুণ ক্রস থেকে বল পেয়ে গোল করে দলকে লিড এনে দেন বেনজামা। ম্যাচের ৩৯ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ডর্টমুন্ড। তবে আন্দ্রে শুরলের ফ্রি কিক ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান রিয়াল গোলরক্ষক নাভাস।ফলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

real

বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করেন বেনজামা। বাঁ দিক থেকে রদ্রিগেসের দারুণ ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে আসরে নিজের চতুর্থ গোলটি করেন এই ফরাসি স্ট্রাইকার। ৬০ মিনিটে মার্সেল সিমেলজারের বাড়ানো বলে গোল করে ব্যবধান কমান আউবামেয়াং। ম্যাচের ৬৮ মিনিটে ডি বক্সের মুখে থেকে রোনালদোর জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান সফরকারী দলের গোলরক্ষক। আর রদ্রিগেসের নেওয়া কর্নারে বেনজেমার হেড গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার।

এদিকে ম্যাচের ৭৮ মিনিটে গোলের সহজ সুযোগটি নষ্ট করেন রোনালদো। বাঁ-দিকে ফাঁকায় বল পেয়ে পর্তুগিজ ফরোয়ার্ডের নেওয়া কোনাকুনি শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টের বাধা এড়াতে পারেনি। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা চার ম্যাচে গোলশূন্য থাকলেন প্রতিযোগিতায় ৯৮ গোল নিয়ে ‘সেঞ্চুরি’ করার অপেক্ষায় থাকা আসরের সর্বোচ্চ এই গোলদাতা।

উল্টো ম্যাচের ৮৮ মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে সমতাসূচক গোলটি করেন রয়েস। বাকি সময় আর গোল না হলে ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। এর আগে প্রথম লেগের ম্যাচটিও ২-২ গোলে ড্র হয়েছিল।

real



লাইক দিয়ে সঙ্গে থাকুন :