রাত ৩:১৮, শনিবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং
/ দাবা / চতুর্থ রাউন্ড শেষে শীর্ষে তিন দল
চতুর্থ রাউন্ড শেষে শীর্ষে তিন দল
ডিসেম্বর ৯, ২০১৬

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় চলছে ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৬। ইতিমধ্যে লিগের চতুর্থ রাউন্ডের খেলা শেষ হয়েছে। চার রাউন্ড শেষে গতবারের চ্যাম্পিয়ন শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব, সাইফ স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ নৌবাহিনী ৮ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে।
শুক্রবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের বাংলাদেশ দাবা ফেডারেশনের দাবা কক্ষে চতুর্থ রাউন্ডে খেলা অনুষ্ঠিত হয়। চতুর্থ রাউন্ডের খেলায় শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব ৪-০ পয়েন্টে লিওনাইন চেস ক্লাবকে পরাজিত করে। শেখ রাসেলের পক্ষে ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, রাশিয়ান গ্র্যান্ড মাস্টার বরিস গ্রাচেভ, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও তাজিকিস্তানের গ্র্যান্ড মাস্টার এমোনাটভ ফারুক যথাক্রমে লিওনাইনের ফিদে মাস্টার রেজাউল হক, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন, মনির হোসেন ও মোহাম্মদ আমিনুল ইসলামকে পরাজিত করেন।
সাইফ স্পোর্টিং ক্লাব গোল্ডেন স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে ৩.৫-০.৫ পয়েন্টে জয়ী হয়। এ রাউন্ডে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার ইউনুস হাসান সাইফ স্পোর্টিংয়ের গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিবের সাথে ড্র করার কৃতিত্ব দেখান। ইউনুস হাসান কালো ঘুঁটি নিয়ে কোলে সিস্টেমের খেলায় রাকিবের বিরুদ্ধে খেলেন, খেলাটি ৫৩ চালের মাথায় ড্র হয়। অন্য তিনটি বোর্ডে সাইফ স্পোর্টিংয়ের চিনের গ্র্যান্ড মাস্টার বু জিয়াংজি, রাশিয়ান গ্র্যান্ড মাস্টার আলেক্সি গোগানভ ও গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব যথাক্রমে গোল্ডেন স্পোর্টিংয়ের মোহাম্মদ আমির আলী, তাহসিন তাজওয়ার জিয়া ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভাকে পরাজিত করেন।
বাংলাদেশ নৌবাহিনী দাবা দল ৩-১ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে পরাজিত করে। বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও মোঃ শরীফ হোসেন যথাক্রমে সুলতানা কামালের কুতুবউদ্দিন ও ফয়সাল হোসেনকে পরাজিত করেন। সুলতানা কামালের অভিক সরকার ও আব্দুল্লাহ আল সাইফ যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদের সাথে ড্র করেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাব ২-২ পয়েন্টে তিতাস ক্লাবের সাথে ড্র করে। ফায়ার সার্ভিসের শাহনাজ মোহাম্মদ ফারুক ও গোলাম মোস্তফা ভূঁইয়া যথাক্রমে তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হক সিয়াম ও ফিদে মাস্টার মোঃ সাইফ উদ্দীনকে পরাজিত করেন। তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ও ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক যথাক্রমে ফায়ার সার্ভিসের মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও বকুল বড়–য়াকে পরাজিত করেন।
সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে মাসুদ স্পোটর্স চেস ক্লাবকে পরাজিত করে। সোনালী ব্যাংকের খন্দকার কায়েস হাসান, আব্দুল মোমিন ও মতিউর রহমান মামুন যথাক্রমে মাসুদ স্পোর্টসের জাকির হোসেন শিপলু, শামসুল কবীর চৌধুরী ও সুদীপ রঞ্জন মন্ডলকে পরাজিত করেন। মাসুদ স্পোর্টসের রাকিব আহমেদ সালেহ সোনলী ব্যাংকের এ,এস,এম নাসেরের সাথে ড্র করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :