রাত ১০:০৩, বুধবার, ১৮ই জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / গ্যালারিতে নীলের মাঝে হলুদের আভা
গ্যালারিতে নীলের মাঝে হলুদের আভা
ডিসেম্বর ৯, ২০১৬

পুরো স্টেডিয়ামই নীল, এর মাঝে হালকা আভা ছড়াচ্ছে হলুদ রং। বলছিলাম মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারির কথা। শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ছ’টায় মাঠে গড়িয়েছে বিপিএলের এবারের আসরের শিরোপা নির্ধারণী ম্যাচ।
যেখানে শিরোপা লড়াই মুখোমুখি হয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস ও ড্যারেন স্যামির রাজশাহী কিংস। সেই ম্যাচ দেখতে দু’দলের সমর্থকরা গ্যালারিতে বসেছেন নিজ নিজ দলের জার্সি গায়ে চাপিয়ে।

আর এই দুই দলের সমর্থকদের আগমনে কানায় কানায় ভরে উঠেছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রতিটি গ্যালারি। একটি আসনও ফাকা পড়ে নেই। ভিআইপি, গ্র্যান্ডস্ট্যান্ড খেকে শুরু করে শহীদ মুস্তাক, শহীদ জুয়েল, উত্তর, পূর্ব কিংবা পশ্চিশ। প্রতিটি গ্যালারিতেই দর্শকদের উপচে পড়া ভীড়। কেউ কেউ আবার দাঁড়িয়েও উপভোগ করছেন প্রিয় দলের এই ফাইনাল মহারণ।
তবে এই ম্যাচে রাজশাহীর চাইতে ঢাকার সমর্থকদের আধিক্যই চোখে পড়ছে। এর অবশ্য কারণও আছে। একেতো ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান, পাশাপাশি দলে আছেন, কুমার সাঙ্গাকারা, আন্দ্রে রাসেল ও এভিন লুইসের মতো বিদেশী অলরাউন্ডাররা।
তাছাড়া বিপিএলের এবারের আসরেই ঢাকার পারফরম্যান্স ছিল বেশ আশা জাগানিয়া। আর ভেন্যু মিরপুরে হওয়ায় ঢাকার প্রতি একটি আলাদা টানতো স্থানীয়দের আছেই। সব শের-ই-বাংলার গ্যালারি এখন ঢাকাময়।
নীল রঙের জার্সিতো গায়ে আছেই। হাতে আছে নীল রঙের প্ল্যাকার্ড ও একই রঙের ব্যানার। প্রিয় দল ঢাকার ব্যাটসম্যানরা চার ছয় মারছেন আর তারাও সেই প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে গ্যালারিতে তুলছেন ঢেউ।
চুপ থাকছেন না রাজশাহীর সমর্থকরাও। সংখ্যায় অল্প হলেও নিজ দলের সাফল্যে তারাও চিৎকার করে গ্যালারিতে উল্লাস করছেন। আর দলের খারাপ সময়ে গ্যালারি থেকেই দিয়ে যাচ্ছেন স্বান্তনা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :