রাত ২:৪০, শুক্রবার, ২২শে জুন, ২০১৭ ইং
/ ফুটবল / গোপালগঞ্জে ‘আবাহনী-মোহামেডান’ লড়াই
গোপালগঞ্জে ‘আবাহনী-মোহামেডান’ লড়াই
ডিসেম্বর ৫, ২০১৬

আশি কিংবা নব্বই দশক হলে এ দিনটায় দেশের বিভিন্ন স্থানে উড়তো মোহামেডান আর আবাহনীর পতাকা। চায়ের কাপে ঝড় উঠতো। দেশের দুই জনপ্রিয় ক্লাবের ম্যাচ নিয়ে আলোচনায় বুদ হয়ে থাকতো ফুটবলামোদীরা। কিন্ত ফুটবলের সেই রমরমা অবস্থা নেই। এখন কবে কোন দলের খেলা তার খবরও রাখেন না অনেকে!

তার পরেও আবাহনী-মোহামেডান ম্যাচ বলে কথা। ঢাকায় দর্শক ঘরা চললেও ঢাকার বাইরে এখনো ফুটবলের টানে মাঠে ছুটে যান অনেকে। সেই ঢাকার বাইরেই প্রিমিয়ার লিগে প্রথম হতে যাচ্ছে ‘মোহামেডান-আবাহনী লড়াই।’ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুই দল মর্যাদার লড়াইয়ে মুখোমুখি হবে মঙ্গলবার। ম্যাচটি শুরু হবে বিকাল ৩ টায়। সাদা-কালো আর আকাশি-হলুদদের লড়াই দর্শক কতটা টানতে পারবে সেটাও দেখার বিষয়।

দুই দলেরই এটি ১৮তম ম্যাচ। লিগের দ্বিতীয় পর্বের লড়াই। এ ম্যাচটি হতে পারতো শিরোপা জয়ের জন্য অতি গুরুত্বপূর্ণ। এক দলের জন্য সেটা হলেও আরেক দলের জন্য অন্যভাবে গুরুত্বপূর্ণ। শিরোপা পুনরুদ্ধারের দৌঁড়ে অবস্থান আরও মজবুত করতে আবাহনীর জয় চাই। আর মোহামেডানের জয় প্রয়োজন রেলিগেশন অঞ্চল থেকে বের হওয়ার জন্য। ১৭ ম্যাচ শেষে ৩৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আবাহনী। মোহামেডান ১৭ পয়েন্ট নিয়ে আছে ১০ নম্বরে।

এ পরিসংখ্যানই বলে দিচ্ছে দুই দলের জন্য দুই রকম গুরুত্বপূর্ণ ম্যাচ। দুই দলের প্রথম পর্বের লড়াইয়ে আবাহনী জিতেছিল ৩-০ গোলে। মোহামেডানের জন্য প্রতিশোধেরও ম্যাচ। কিন্তু উড়তে থাকা আবাহনীকে হারিয়ে তা কি পারবে মোহামেডান? তাদের মাঠের পারফরম্যান্স সে সাহস দিচ্ছে না সমর্থকদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :