রাত ৩:২৭, শুক্রবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / গেইল রান না করায় খুশি তামিম!
গেইল রান না করায় খুশি তামিম!
ডিসেম্বর ৫, ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার চিটাগাং ভাইকিংসের হয়ে খেলছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। দলটির হয়ে এখন পর্যন্ত খেলেছেন চার ম্যাচ। তার কোনোটিতেই জ্বলে উঠতে পারেননি এ মারকুটে ব্যাটসম্যান। আর তাতে কিনা খুশি হয়েছে দলের অধিনায়ক তামিম ইকবাল! সোমবার সাংবাদিকদের এমনটাই জানালেন চিটাগাং অধিনায়ক।

‘খুশি যে গত চার ম্যাচে সে (গেইল) খুব বেশি রান করেনি।’- তামিমের এমন মন্তব্যে অবাক সাংবাদিকরা।
তবে এ কথার ব্যাখ্যা দেন তামিম। জানান সেরাটা এখন দেখাননি গেইল। নকআউট পর্বে জ্বলে উঠলে সেটাই তার জন্য আরও বেশি কার্যকর হবে বলে মনে করেন অধিনায়ক।

‘গেইল রান পায়নি বলে যে আমি খুব কষ্ট পেয়েছি, তা নয়। আমি জানি, যে কোনো মুহূর্তে এমন একটা ইনিংস খেলবে যেটা ম্যাচকে একপেশে করে দেবে। আশা করবো যে পরের ম্যাচগুলোতে এক-দুইটা বড় পারফরম্যান্স দিয়ে দেয়- যার সামর্থ্য তার আছে, তাহলে আমাদের জন্য কাজটা খুব সহজ হবে।’

শুধু এদিনই নয়। এবারের আসরের শুরুতে গেইলের চিটাগাংয়ে খেলা নিশ্চিত হওয়ার পর গেইল প্রসঙ্গে তামিম বলেছিলেন, ‘তিনি চান না তার দলে গেইলের কোনো প্রভাব পড়ুক’ সে কথারও ব্যাখ্যা দেন তামিম, ‘যখন ক্রিস গেইলের মতো কোনো খেলোয়াড় দলে আসে তখন ফোকাসটা তার দিকে ঘুরে যায়। আমি কখনও চাইনি এটা হোক- আমাদের খেলোয়াড়দের ফোকাসটা ওর দিকে ঘুরে যাক। তাহলে হয় কি, এমন একজন খেলোয়াড় যখন রান না করে তখন দল মানসিকভাবে অনেকটা ভেঙে পড়ে। এই জিনিসটা আমাদের মধ্যে হয়নি। ও হয়তো ওর মতো অতটা ভালো খেলতে পারেনি। কিন্তু অন্যরা যারা ছিল, তারা চেষ্টা করেছে।’

উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এলিমিনেটর রাউন্ডে রাজশাহী কিংসের বিপক্ষে মাঠে নামছে চিটাগাং ভাইকিংস। এ ম্যাচের জয়ী দল ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দলের মুখোমুখি হবে বুধবার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :