দুপুর ১:২৫, শুক্রবার, ২৬শে মে, ২০১৭ ইং
/ সাঁতার / ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে কেমন করলেন তিন সাঁতারু
ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে কেমন করলেন তিন সাঁতারু
ডিসেম্বর ১২, ২০১৬

এশিয়া পর্যায়ের প্রতিযোগিতায়ই পাত্তা থাকে না বাংলাদেশের কোনো সাঁতারুর। আর যদি হয় অলিম্পিক কিংবা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের মতো আসর তাহলে তো কথাই নেই। তারপরও বিশ্ব পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে হয় নিয়ম রক্ষার জন্য। প্রত্যাশার কোনো চাপ থাকে না, সাঁতারুদের একটাই লক্ষ্য থাকে, নিজের টাইমিংটা যেন ভালো হয়। সবাই চান এ ধরনের প্রতিযোগিতায় নিজের বেস্ট টাইমিং করা। কখনো লক্ষ্য পূরণ হয়, কখনো হয় না।

সদ্য শেষ হওয়া কানাডার উইন্ডসনে অনুষ্ঠিত ১৩তম ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাওয়ার আগে তিন সাঁতারু মাহফিজুর রহমান সাগর, মাহফুজা খাতুন শিলা আর জুয়েল আহমেদ টাইমিংয়ের উন্নতির লক্ষ্যের কথাই বলে গিয়েছিলেন। তা পেরেছেন শুধু জুয়েল আহমেদ। বাংলাদেশ সেনাবাহিনীর এ সাঁতারু ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে অংশ নিয়ে দুই ইভেন্টেই করেছেন ক্যারিয়ারসেরা টাইমিং।

মাহফিজুর রহমান সাগর ৫০ ও ১০০ মিটার ফ্রি স্টাইলে অংশ নিয়ে আগের সেরা টাইমিং ছাড়িয়ে যেতে না পারলেও ছিলেন কাছাকাছি। মাহফুজা খাতুন শিলা ৫০ ও ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে অংশ নিয়ে একটিতে পূর্বের সেরা টাইমিংয়ের কাছাকাছি থাকলেও আরেকটিতে খারাপ করেছেন।

জুয়েল আহমেদ ৫০ মিটার ব্যাকস্ট্রোকে ২৭.২৫ সেকেন্ড সময় নিয়ে ৭৩ জনের মধ্যে হয়েছেন ৫৮তম। এর আগে এই ইভেন্টে তার সেরা টাইমিং ছিল ২৮.৭৯ সেকেন্ডে। ১০০ মিটার ব্যাকস্ট্রোকে তিনি ১:০০.৯৮ মিনিট সময় নিয়ে ৭২ জনের মধ্যে হয়েছেন ৬১তম। এই ইভেন্টে তার আগের সেরা টাইমিং ছিল ১:০২.৯৭ মিনিট।

মাহফিজুর রহমান সাগর ৫০ মিটার ফ্রিস্টাইলে ১৩৮ জনের মধ্যে হয়েছেন ৯২তম। তিনি সময় নেন ২৪.০৫ সেকেন্ড। এই ইভেন্টে সাগরের সেরা টাইমিং ২৩.৯২ সেকেন্ড। ১০০ মিটার ফ্রিস্টাইলে সাগর ৫২.৬৫ সেকেন্ড সময় নিয়ে ১৪৫ জনের মধ্যে হয়েছেন ১০১ তম। এ ইভেন্টে তার সেরা টাইমিং ৫২.১২ সেকেন্ড।

টাইমিংয়ের বেশি অবনতি হয়েছে এসএ গেমসে স্বর্ণজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলার। ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে ৩৫.৩০ সেকেন্ড সময় নিয়ে ৬০ জনের মধ্যে হয়েছেন ৪৯তম। এই ইভেন্টে শিলার সেরা টাইমিং ৩৪.৬৬ সেকেন্ড। ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে শিলা ১:১৮.৭৬ মিনিট সময় নিয়ে ৫৯ জনের মধ্যে হয়েছে ৫০ তম। এ ইভেন্টে তার সেরা টাইমিং ১:১৭.০০ মিনিট।

বাংলাদেশ সাঁতার দল ফিরবে আগামী ১৫ ডিসেম্বর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :