রাত ২:৪৯, শনিবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / এবার বিশ্ব একাদশের হয়ে খেলবেন আশরাফুল
এবার বিশ্ব একাদশের হয়ে খেলবেন আশরাফুল
ডিসেম্বর ১২, ২০১৬

সাড়ে তিন বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ওঠার পর রোববারই প্রথম মিরপুরের শেরেবাংলায় ক্রিকেট খেলতে নেমেছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ব্যাট হাতে নেমেই জ্বলে ওঠেন তিনি। অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে করেন অনবদ্য সেঞ্চুরি। এই সেঞ্চুরিতেই প্রস্তুতিমূলক ম্যাচে ১০ রানে জয় পেয়েছে আশরাফুলের লাল দল।

সেঞ্চুরি করতে না করতেই আশরাফুল শুনলেন আরও একটি সুখবর। আগামী ১৮ ডিসেম্বর কাতারে পাকিস্তানের শহিদ আফ্রিদির নেতৃত্বে বিশ্ব একাদশের হয়ে খেলবেন তিনি। ওই দলে আশরাফুল ছাড়াও রয়েছেন জাতীয় দলের সাবেক পেসার এবং সদ্য সমাপ্ত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোহাম্মদ শরীফ।

কাতারের জাতীয় দিবস উপলক্ষে আয়োজন করা হয়েছে একটি টি-টোয়েন্টি এবং একটি ওয়ানডে ম্যাচ। ‘প্রো ইভেন্ট’ নামে একটি প্রতিষ্ঠানের আয়োজনে ১৬ ও ১৮ ডিসেম্বর এই দুটি ম্যাচের নাম দেয়া হয়েছে ‘ন্যাশনাল ডে ক্রিকেট কাপ।’ অনুষ্ঠিত হবে এশিয়ান টাউন ক্রিকেট স্টেডিয়ামে। ওই স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা ১৩ হাজার।

১৬ তারিখ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি এবং ১৮ তারিখ অনুষ্ঠিত হবে ওয়ানডে ম্যাচ। প্রতিপক্ষ কাতার একাদশ। আশরাফুল জানিয়েছেন, তিনি কেবল ওয়ানডে ম্যাচটি খেলবেন। আয়োজক প্রতিষ্ঠানের মূল টার্গেটই হলো, কাতারে প্রবাসী বাংলাদেশি, ভারতীয় এবং পাকিস্তানি ক্রিকেট দর্শক।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি- দুটি ম্যাচেই কাতার একাদশের বিপক্ষে খেলবে বিশ্ব একাদশ। বিশ্ব একাদশে পাকিস্তানি ক্রিকেটারের সংখ্যাই বেশি। তাদের সঙ্গে থাকছেন ভারতের ইউসুফ পাঠান, মোহাম্মদ কাইফ, দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস, ইমরান তাহির, ওয়েস্ট ইন্ডিজের জেরোম টেলর, ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট, শ্রীলঙ্কার ফারভেজ মারুফ, চামিন্দা ভাস এবং আফগানিস্তানের নওরোজ মঙ্গল।

বিশ্ব একাদশ
শহীদ আফ্রিদি, সালমান বাট, আব্দুর রাজ্জাক, শোয়েব মকসুদ, কামরান আকমল, উমর আকমল, মোহাম্মদ সামি, সাঈদ আজমল, ফাওয়াদ আলম, ইউসুফ পাঠান, মোহাম্মদ কাইফ, মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ শরীফ, জেরোম টেলর, কেসরিক উইলিয়ামস, লক্ষীপতি বালাজি, ফারভিজ মারুফ, চামিন্দা ভাস, হার্শেল গিবস, ইমরান তাহির, নওরোজ মঙ্গল, লিয়াম প্লাঙ্কেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :