রাত ১১:২২, শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / আইসিসির বর্ষসেরা টেস্ট-ওয়ানডে দল ঘোষণা
আইসিসির বর্ষসেরা টেস্ট-ওয়ানডে দল ঘোষণা
ডিসেম্বর ২২, ২০১৬

বছর শেষ হতে আর কয়েক দিন বাকি। তবে এর মধ্যে খেলোয়াড়দের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে।
২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের ২০ সেপ্টেম্বর পর্যন্ত ক্রিকেটারদের পারফরম্যান্স বিবেচনায় আনা হয়েছে। আইসিসি টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুককে আর ওয়ানডে দলের অধিনায়ক বিরাট কোহলি। আর নির্বাচক প্যানেলে ছিলেন প্রাক্তন তিন ক্রিকেটার রাহুল দ্রাবিড়, গ্যারি কারস্টেন ও কুমার সাঙ্গাকারা।
টেস্ট একাদশ: ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), অ্যালিস্টার কুক (ইংল্যান্ড, অধিনায়ক), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), অ্যাডাম ভোজেস (অস্ট্রেলিয়া), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড, উইকেটরক্ষক), বেন স্টোকস (ইংল্যান্ড), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), রঙ্গনা হেরাথ (শ্রীলঙ্কা), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা)।
দ্বাদশ: স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া)
ওয়ানডে একাদশ: ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, উইকেটরক্ষক), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), জস বাটলার (ইংল্যান্ড), মিচেল মার্শ (অস্ট্রেলিয়া), রবীন্দ্র জাদেজা (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), সুনীল নারিন (ওয়েস্ট ইন্ডিজ)।
দ্বাদশ: ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)
উল্লেখ্য, আইসিসির ২০১৬ এর বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের তারকা পেসার মোস্তাফিজুর রহমান। এছাড়া গত বছর বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছিলেন মোস্তাফিজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :