বিকাল ৪:০৩, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ হকি / ৯টি মিডিয়া নিয়ে হংকং যাচ্ছে হকি ফেডারেশন!
৯টি মিডিয়া নিয়ে হংকং যাচ্ছে হকি ফেডারেশন!
নভেম্বর ১৭, ২০১৬

এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপ হকিতে অংশ নিতে হংকং যাত্রার আগে সংবাদ সম্মেলনে শুধু ১৮জন খেলোয়াড়ের তালিকা সরবরাহ করে হকি ফেডারেশন। খেলোয়াড় ছাড়া দলের সঙ্গে অন্য কারা যাচ্ছেন তা যেন কিছুটা রহস্যঘেরা।

সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে ফেডারেশনের সহসভাপতি সফিউল্লাহ আল মুনীর যে জবাব দিয়েছেন তা ছিল অস্পষ্ট। কর্মকর্তাদের নাম জানতে পীড়াপিড়ি করায় তিনি বলেন, ‘তালিকা ফেডারেশন থেকে দেয়া হবে।’

সফিউল্লাহ আল মুনীর অবশ্য একটি তথ্য ফাঁস করে দিয়েছেন। হকি ফেডারেশন থেকেই নাকি পৃষ্ঠপোষকতা করা হয়েছে ৯টি মিডিয়া প্রতিষ্ঠানকে। তিনি বলেছেন, ‘কন্টিনজেন্টের বাইরে অনেকে যাচ্ছেন নিজেদের খরচে। তবে আমরা ৯টি মিডিয়া প্রতিষ্ঠানকে স্পন্সর করছি। একাত্তর, টোয়েন্টিফোর, এসএ টিভি, মাছরাঙ্গা টিভি, বাংলা ভিশন, ডিবিসি, এনটিভি, সময় টিভির পাশাপাশি নয়া দিগন্ত পত্রিকার প্রতিনিধি নিয়ে যাচ্ছি আমরা। জাতীয় দল যাতে বেশি প্রচার পায় এ জন্য এসব মিডিয়া নিয়ে যাওয়া।’

নির্দিষ্ট কয়েকটি মিডিয়াকে স্পন্সর করা প্রসঙ্গে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক বলেছেন, ‘আমার শরীরটা খারাপ। ফেডারেশনে যেতে পারিনি। এ টুর্নামেন্টের সব কিছু মুনীর সাহেব (সফিউল্লাহ আল মুনীর) দেখছেন।’

ফেডারেশনের এক কর্মকর্তা জানান, দলের সাথে কোচ-কাম ম্যানেজার হয়ে যাচ্ছেন মাহবুব হারুন। তবে পরে যে তালিকা দেয়া হয়, সেখানে তাকে দেখানো হয়েছে কোচ হিসেবে। ম্যানেজার হিসেবে নাম আছে আরিফুল হক প্রিন্সের। একটি সূত্র জানিয়েছে, যুব ও ক্রীড়া মন্ত্রনালয় প্রিন্সকে হংকং যাওয়ার আদেশ দিয়েছে পর্যবেক্ষক হিসেবে।

প্রধান কোচ হিসেবে জার্মানির অলিভার কার্টজ যাচ্ছেন। তবে কন্টিনজেন্টে তার নাম নেই। এমনকি নেই উপদেষ্টা কোচ পিটার গেরহার্ডের নামও। ফেডারেশন থেকে ফলাও করে বলা হয়েছিল, এ টুর্নামেন্টের জন্য পাঁচ সদস্যের বিদেশি কোচিং স্টাফ নিয়োগ দেয়া হয়েছে।

বাস্তবে অলিভার আর পিটার ছাড়া আর কেউ দৃশ্যমান নন। তারা নাকি জার্মানি থেকে হংকং গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন। প্রশ্ন উঠেছে- অনুশীলনের সময় তাদের পাওয়া গেল না। টুর্নামেন্টে গিয়ে কি করবেন?

‘আমি হংকং যাচ্ছি। ওখানে গেলেই তো দেখবো কয়জন বিদেশি কোচ উপস্থিত। আমাদের প্রধান লক্ষ্য তো ঢাকায় অনুষ্ঠিতব্য হকি ওয়ার্ল্ড লিগ-২। এখানে অনেক ভালো ভালো দল খেলবে। আসলে শক্তিশালী কোচিং স্টাফ তৈরি তো সে জন্যই। ওয়ার্ল্ড হকি লিগের আগে দলকে আমরা দক্ষিণ আফ্রিকা পাঠানোর চেষ্টা করছি। সেখানে অনুশীলনের পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলানো হবে’-বলেছেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :