বিকাল ৫:৪১, শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / হিমাগারে ক্লাবের যুব টুর্নামেন্ট!
হিমাগারে ক্লাবের যুব টুর্নামেন্ট!
নভেম্বর ৬, ২০১৬

‘পেশাদার ক্লাবগুলোর যুব দল নেই। এটা যে কোনো দেশের জন্য লজ্জাজনক’ -একদিন আগে সংবাদ সম্মেলনে বলেছেন ফিফার সিনিয়র ডেভেলপমেন্ট ম্যানেজার মাইক ফিস্টার। ধারণা করা হয়েছিল, ফিস্টারের এমন মন্তব্যের পর বাফুফে যে করেই হোক ক্লাবগুলোর যুব টুর্নামেন্ট আয়োজনে আবার ফিরে যাবে।

কিন্তু একদিন পরই বাফুফের মুলতবি সভায় আগামী সাড়ে তিন বছরের জন্য যে ক্যালেন্ডার তৈরি করা হয়েছে সেখানে ক্লাবগুলোর যুব টুর্নামেন্ট রাখা হয়নি। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, তাহলে কি হিমাগারেই চলে গেল ক্লাবের যুব টুর্নামেন্ট?

বাফুফে এর আগে দুটি টুর্নামেন্ট করেছিল- প্রথমটি অনূর্ধ্ব-১৬ ও দ্বিতীয়টি অনূর্ধ্ব-১৮, যার কোনোটিতেই অংশ নেয়নি শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। টুর্নামেন্টে অংশ নেয়া বাধ্যতামূলক হলেও জামালের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি বাফুফে।

প্রিমিয়ার লিগের বাইলজে ক্লাবগুলোর যুব দল গঠন ও টুর্নামেন্টে অংশগ্রহণ বাধ্যতামূলক করেছে বাফুফে। বাফুফেই এখন ভাঙছে সে নিয়ম।

বাফুফে থেকে বলা হয়েছে, খসড়া ক্যালেন্ডার ১০ দিনের মধ্যে চূড়ান্ত করা হবে। খসড়া ক্যালেন্ডার অনুযায়ী চলমান ফুটবল মৌসুম শেষ হবে ৩০ ডিসেম্বর। ২০১৬-১৭ মৌসুম শুরু হবে ২০ জুলাই ফেডারেশন কাপ দিয়ে। তার আগে আছে দলবদল।

আর প্রিমিয়ার লিগের পরের আসর শুরু হবে ২০১৭ সালের ১৮ জুলাই।  জাতীয় দলের সাফের প্রস্তুতিতে অংশ নেয়ার জন্য লম্বা বিরতিও পড়বে লিগে। মৌসুম শেষ হবে স্বাধীনতা কাপ দিয়ে, যা অনুষ্ঠিত হবে ১০ থেকে ২২ এপ্রিল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :