রাত ১১:৩৩, মঙ্গলবার, ২৭শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / হারেই এশিয়া কাপ শুরু বাংলাদেশের
হারেই এশিয়া কাপ শুরু বাংলাদেশের
নভেম্বর ২৬, ২০১৬

হার দিয়েই টি-টোয়েন্টি এশিয়া কাপ মিশন শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারতীয় নারী দলের কাছে ৬৪ পরাস্ত হয়েছে রুমানা আহমেদের দল। আগামী ২৮ নভেম্বর স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ।

ব্যাংককের তের্ডথাই ক্রিকেট গ্রাউন্ডে আজ শনিবার টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৮ রান তোলে ভারত। জবাবে ১৮.২ ওভার খেলে মাত্র ৫৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

এদিকে লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দলের দুই ওপেনার সানজিদা ইসলাম ও নিগার সুলতানা ব্যাট হাতে ব্যর্থ। ১ রান করেছেন সানজিদা, আর নিগার তো রানের খাতাই খুলতে পারেননি। তিনে ব্যাট করতে নামা শায়লা শারমিন সর্বোচ্চ ১৮ রান করেছেন, ৩৬ বল মোকাবেলা করে।

দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করে দীর্ঘ ইনজুরি কাটিয়ে দলে ফেরা সালমা খাতুন। অধিনায়ক রুমানা আহমেদ থেমেছেন ব্যক্তিগত ১ রানের মাথায়। এভাবে এক রানে থেমেছেন রিতু মনি, জাহানারা আলম, নাহিদা আখতার ও পান্না ঘোষ। এই ম্যাচে মোট ৭ জন বাংলাদেশি খেলোয়াড় ১ রান করে সাজঘরে ফিরেছেন। ৬ রানে অপরাজিত থাকেন খাদিজাতুল কুবরা।

ভারতের পক্ষে সেরা বোলার পুনম যাদব, তিন উইকেট ঝুলিতে জমা করেন। দুটি করে উইকেট নিয়েছেন আনুজা পাতিল ও ঝুলন গোস্বামী। একটি করে উইকেট পকেটে পুরেছেন একতা ও মানসী।

এর আগে টস হেরে যাওয়া ভারতের পক্ষে সর্বোচ্চ ৪৯* রান করেন মিথালি রাজ। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান আসে ওপেনার স্মৃতি মান্ধানার ব্যাট থেকে। আর ১৯ রান করেন হারমানপ্রীত কাউর। বাকিরা দুই অঙ্ক ছুঁতে পারেননি।

বাংলাদেশের পক্ষে সেরা বোলার খাদিজাতুল কুবরা। ৪ ওভারে ১২ রান খরচায় ২ উইকেট নেন তিনি। একটি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম ও রিতু মনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :