রাত ১২:০৭, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / শীর্ষেই থাকছে আর্জেন্টিনা, দ্বিতীয় স্থানে ব্রাজিল
শীর্ষেই থাকছে আর্জেন্টিনা, দ্বিতীয় স্থানে ব্রাজিল
নভেম্বর ১৮, ২০১৬

বিশ্বকাপ বাছাইয়ে ভালো সময় যাচ্ছে না আর্জেন্টিনার। কলম্বিয়ার বিপে সবশেষ ম্যাচ জিতলেও টানা চার ম্যাচ হেরে কিংবা ড্র করে ছাড়তে হয়েছে মাঠ। এমন পারফরম্যান্সের পরও ২৪ নভেম্বর প্রকাশ হতে যাওয়া ফিফার নতুন র‌্যাংকিংয়ে শীর্ষে থাকছে আলবিসেলেস্তেরা। তাদের ঠিক পরেই থাকছে ব্রাজিল, দুর্দান্ত পারফরম্যান্সে যারা নিঃশ্বাস ফেলছে আর্জেন্টিনার ঘাড়ে।
নতুন র‌্যাংকিংয়ে ব্রাজিল শীর্ষেই উঠে যেত যদি কলম্বিয়ার বিপে হেরে যেত আর্জেন্টিনা। কিন্তু হয়নি তা, ঘরের মাঠে কলম্বিয়াকে ৩-০ গোলে হারিয়ে জয়ে ফেরার সঙ্গে র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটাও ধরে রাখল লিওনেল মেসিরা। তিতের ব্রাজিল ২০১০ বিশ্বকাপের আগে সবশেষ ছিল র‌্যাংকিংয়ের চূড়ায়। এর পর পারফরম্যান্সের গ্রাফ নিচে নামার সঙ্গে র‌্যাংকিংয়েও পেছাতে শুরু করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। টানা ছয় ম্যাচ জিতে সামনের র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে থাকলেও খুব কাছে থাকবে শীর্ষস্থানের।
ব্রাজিল দ্বিতীয় স্থানে উঠে যাওয়ার তিন নম্বরে নেমে যেতে হচ্ছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে। চতুর্থ স্থান ধরে রাখছে বেলজিয়াম। তবে কলম্বিয়াকে ষষ্ঠস্থানে নেমে যেতে হচ্ছে চিলি পাঁচে উঠে যাওয়ায়। সেরা দশের বাকি জায়গাগুলো থাকছে আগের মতোই। ইএসপিএন
নতুন ফিফা র‌্যাংকিংয়ে সেরা দশ :
১. আর্জেন্টিনা
২. ব্রাজিল
৩. জার্মানি
৪. বেলজিয়াম
৫. চিলি
৬. কলম্বিয়া
৭. ফ্রান্স
৮. পর্তুগাল
৯. উরুগুয়ে
১০. স্পেন



লাইক দিয়ে সঙ্গে থাকুন :