রাত ৩:২১, বুধবার, ২৪শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / ভারতে বিপিএল দেখাবে সনি-ইএসপিএন
ভারতে বিপিএল দেখাবে সনি-ইএসপিএন
নভেম্বর ৩, ২০১৬

বাংলাদেশের বিপিএল নিয়ে সব সময়ই একটা গাত্রদাহ ছিল ভারতের। তাদের কোন ক্রিকেটারকে বিপিএলের জন্য ছাড়পত্র না দেয়া, কিংবা বিপিএলে বন্ধ করার জন্যও অনেক চেষ্টা করেছে তারা। ভারতের শঙ্কা, বিপিএলের কারণে না আবার আইপিএলের জৌলুস কমে যায়!

তবে, এবার আর বাস্তবতাকে অস্বীকার করতে পারছে না তারা। কারণ, বিপিএলের ক্রমবর্ধমান জনপ্রিয়তার কারণে এবার তারাও চিন্তা করছে এ থেকে বাণিজ্যিক ফায়দা আদায় করা যায় কি না। সে লক্ষ্যেই এবার তারা চিন্তা করেছে, ভারতে বিপিএলের ম্যাচ সরাসরি সম্প্রচারের।

এ লক্ষ্যে ভারতে বিপিএলের ম্যাচগুলো সরাসরি সম্প্রচারের দায়িত্ব নিয়েছে  সনি-ইএসপিএন। এবারই প্রথম ভারতে বিপিএলের সবগুলো ম্যাচ সম্প্রচার হতে যাচ্ছে। যদিও গত বছর ভারতে নিও স্পোর্টস বিপিএলের কিছু ম্যাচ সম্প্রচার করেছিল।

বুধবার বিপিএল-এর অফিসিয়াল সম্প্রচার কর্তৃপক্ষ বাংলাদেশের চ্যানেল নাইন কর্তৃপক্ষ সংবাদ সম্মেলন করে জানিয়েছে, ভারতের টিভি চ্যানেল  সনি-ইএসপিএন প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে।

তবে শুধু মাত্র ভারতে নয়, কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ইউরোপের সবগুলো দেশেই বিপিএলের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করা হবে। কানাডা ও যুক্তরাষ্ট্রে ইএসপিএন, যুক্তরাজ্য ও ইউরোপের দেশগুলো প্রাইম স্পোর্টস, পাকিস্তানে জিও টিভি বিপিএল-এর চতুর্থ আসর সরাসরি সম্প্রচার করবে।

সংবাদ সম্মেলনে চ্যানেল নাইন কর্তৃপক্ষ জানিয়েছে, এবারের বিপিএলের সময় চ্যানেলটি মাঠে মোট ২৮টি ক্যামেরা ব্যবহার করবে। থাকবে আলট্রা মোশন প্রযুক্তি। এছাড়া প্রথমবারের মতো উইকেটের পাশে ব্যবহার করা হবে পিচ ক্যামেরা ও আম্পায়ার ক্যামেরাও। ইন্টারনেটের তুমুল জনপ্রিয়তার কারণে প্রচার হবে ইউটিউবেও।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :