সকাল ১১:১০, বৃহস্পতিবার, ২৭শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / ভারতের চোখ খুলে দিলেন মিরাজ!
ভারতের চোখ খুলে দিলেন মিরাজ!
নভেম্বর ১, ২০১৬

অভিষেক টেস্ট সিরিজেই মেহেদী হাসান মিরাজ নিজেকে দারুণভাবে মেলে ধরেছেন। ইংল্যান্ডের বিপক্ষে গোটা টেস্ট সিরিজেই তার আধিপত্য ছিল চোখে পড়ার মতোই। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম টেস্টে বাংলাদেশ হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন ১৮ বছরের এই তরুণ। দুই ইনিংস মিলে তুলে নিয়েছিলেন ৬ উইকেট।

দ্বিতীয় টেস্টে তো আরো উজ্জ্বল মিরাজ। মিরপুর শেরেবাংলায় অনুষ্ঠিত ম্যাচটিতে তিনি পকেটে পুরেছিলেন ১২ উইকেট। তার স্পিন ঘূর্ণিতেই তো উড়ে গেল ইংলিশরা। আর তাতে বাংলাদেশ পেয়ে যায় ১০৮ রানের ঐতিহাসিক জয়।

টাইগারদের এই জয় এখন বিশ্ব মিডিয়ার আলোচনায়। সেই আলোচনায় সবার আগে উঠে আসছে মিরাজের নাম। দুই ম্যাচের টেস্ট সিরিজে মোট ১৯ উইকেট নিয়ে সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হন মিরাজ। বাংলাদেশি এই তরুণ ক্রিকেটার খুলে দিলেন ভারতীয় ক্রিকেট দলের চোখ। কীভাবে?

miraj-indianexpress

আগামী ৯ নভেম্বর থেকে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। আসন্ন সিরিজে মিরাজেই অনুপ্রেরণা খুঁজবে টিম ইন্ডিয়া। হ্যাঁ, এমনটাই জানিয়েছে ভারতের পত্রিকা ইন্ডিয়ান এক্সপ্রেসের অনলাইন সংস্করণ। পত্রিকাটি শিরোনাম করেছে এভাবে, ‘ইংল্যান্ড সিরিজের আগে ভারতের বড় উপকার করে দিলেন মেহেদী হাসান মিরাজ।’

বাংলাদেশ ক্রিকেট দল যেমন ইংলিশ বধের জন্য স্পিন জাল বুনেছিল, তেমনি আসন্ন সিরিজে ভারতও হাঁটবে সেই পথেই। বরিচন্দ্রন অশ্বিনের স্পিন ঘূর্ণিতে সাফল্য পাওয়া টিম ইন্ডিয়ার পরিকল্পনা করবে তাকে ঘিরেই। সঙ্গে রবীন্দ্র জাদেজা ও অমিত মিশ্ররা তো থাকছেনই।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনের খণ্ডাংশে লেখা হয়েছে, ‘মিরাজের কৌশল কাজে লাগবে ভারত-ইংল্যান্ড সিরিজেও। যদি নবীন এই ক্রিকেটার বল হাতে ইংলিশদের ওপর ছড়ি ঘুরাতে পারেন, তাহলে অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাদেজাও পারবেন। এটা ধারণা করাটা যৌক্তিক যে স্পিন-স্বর্গ রাজকোটে স্পিনবান্ধব উইকেটই বানানো হবে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :