সকাল ১১:০২, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ব্রাজিল-আর্জেন্টিনা, বিশ্বকাপ বাছাইয়ে কে কোথায়?
ব্রাজিল-আর্জেন্টিনা, বিশ্বকাপ বাছাইয়ে কে কোথায়?
নভেম্বর ১১, ২০১৬

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চার দল সরাসরি সুযোগ পাবে মূল পর্বে। রাশিয়া বিশ্বকাপে পঞ্চম দলেরও খেলার সুযোগ থাকবে, তবে সেটা প্লে অফ বাধা পেরোতে পারলে। শেষ হয়েছে ১১ রাউন্ডের খেলা, বাকি থাকা সাত ম্যাচ আগে পয়েন্ট টেবিলের শীর্ষে ব্রাজিল। আর আর্জেন্টিনা রয়েছে ষষ্ঠ স্থানে।
চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ঘরের মাঠে উড়িয়ে দিয়ে শীর্ষস্থানটা ধরে রেখেছে ব্রাজিল। ১১ ম্যাচ শেষে ৭ জয়, ১ হার ও ৩ ড্রতে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার চূড়ায় নেইমাররা। পিছু ছাড়ছে না উরুগুয়ে। ঘরের মাঠে ইকুয়েডরকে হারিয়ে ব্রাজিলের সঙ্গে ব্যবধান রেখেছে আগের মতোই ১ পয়েন্টের। ৭ জয়, ২ হার ও ২ ড্রতে তাদের পয়েন্ট ২৩। তৃতীয় স্থানে কলম্বিয়া, যারা চিলির সঙ্গে গোল শূন্য ড্র করেছে এই রাউন্ডে। ১১ খেলায় তাদের পয়েন্ট ১৮। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে ইকুয়েডর। তাদের সমান ১৭ পয়েন্ট চিলিরও, কিন্তু গোল ব্যবধানে ইকুয়েডরের (+৩) চেয়ে পিছিয়ে আছে চিলিয়ানরা (+২)।
এর পরের জায়গাতেই আর্জেন্টিনা। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের পয়েন্ট ১৬। ১১ খেলায় ৫ জয়ের বিপরীতে তারা হেরেছে ৪টি, ড্রও করেছে ৪ ম্যাচে। তাদের চেয়ে ১ পয়েন্ট পিছিয়ে সপ্তম স্থানে প্যারাগুয়ে। অষ্টম স্থানে থাকা পেরুর পয়েন্ট ১৪।
পয়েন্ট টেবিলে কে কোথায় :
দল ম্যাচ জয় ড্র হার পয়েন্ট
ব্রাজিল ১১ ৭ ৩ ১ ২৪
উরুগুয়ে ১১ ৭ ২ ৩ ২৩
কলম্বিয়া ১১ ৫ ৩ ৩ ১৮
ইকুয়েডর ১১ ৫ ২ ৪ ১৭
চিলি ১১ ৫ ২ ৪ ১৭
আর্জেন্টিনা ১১ ৪ ৪ ৩ ১৬
প্যারাগুয়ে ১১ ৪ ৩ ৪ ১৫
পেরু ১১ ৪ ২ ৫ ১৪
ভেনিজুয়েলা১১ ১ ২ ৮ ৫
বলিভিয়া ১১ ১ ১ ৯ ৪



লাইক দিয়ে সঙ্গে থাকুন :