সন্ধ্যা ৭:৫৩, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / ফিরে পাওয়ার আনন্দেই মুশফিকের পরিবর্তন
ফিরে পাওয়ার আনন্দেই মুশফিকের পরিবর্তন
নভেম্বর ১৪, ২০১৬

আগের ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে জয়ের পর তাদের ড্রেসিং রুমের দিকে লক্ষ্য রেখে উত্তেজিত উদযাপন। শুধু তাই নয় এর মাঠে ব্যাটিংয়ের সময় উইলিয়ামসের বলে ছক্কা মেরে তাকে দেখিয়ে দেন বল কোথায় আছে। এ যেন অন্য মুশফিকু রহীম। যাকে সবাই শান্ত ছেলে হিসেবে জানে তার এমন অভিব্যক্তি।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাই জানতে চাওয়া হলো, হঠাৎ শান্ত মুশফিক এমন বদলে গেলেন কেন? এটা কি নিজেকে ফিরে পাওয়ার আত্মবিশ্বাস থেকেই?

মুশফিকের সাবলীল উত্তর, ‘হ্যাঁ এটা বলতে পারেন। ফিরে পাওয়ার আনন্দতো অবশ্যই। এতদিন দেখলাম আবেগ-উল্লাস প্রকাশ না করে কিছুই হয় না। তো দেখলাম যে এমন কিছু করে যদি কিছু করা যায়। এটাই পরিবর্তন আর কোন পরিবর্তন নেই।’

তবে উদযাপন ছাড়া কিছু না বদলানোর কথা না বললেও অনেক বেশি বদলে গেছেন মুশফিক। এবারের লিগে এখন পর্যন্ত দ্বিতীয় সফল ব্যাটসম্যান মুশফিক। দুইটি হাফ সেঞ্চুরিসহ চার ম্যাচে ১৭৪ রান করেছেন তিনি। তিন ম্যাচে অপরাজিত থাকায় গড় ১৭৪.০০। ১০ রান বেশি করে তার উপরে রয়েছেন সতীর্থ শাহরিয়ার নাফীস।

মাঠেও এখন বেশি আক্রমণাত্মক থাকেন তিনি। শুধু ব্যাট হাতেই নয় নেতৃত্বেও। তবে এটা ফ্র্যাঞ্চাইজি লিগের চাহিদাও বলছিলেন মুশফিক। কারণ কারী কারী টাকা ঢালার পর মুশফিকদের কাছে তাদের প্রত্যাশা থাকে পারফরম্যান্স। আর সেটা করতে পেরে দারুণ খুশি এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

‘দল জিতলে একটা মানুষ স্বাভাবিক উদযাপন করে বা আবেগ থাকতেই পারে। সব দলই প্রায় সমান, সবাই কঠোর পরিশ্রম করছে। যেটা তামিমও বলে গেল তাদের (ফ্র্যাঞ্চাইজের) অনেক বড় একটা অবদান থাকে। তাদের আসলে পারফরম্যান্স ছাড়া দেওয়ার কিছু নাই। আমরা সেটা চেষ্টা করছি এবং সফল হচ্ছি এ জন্য খুব ভালো লাগছে।’

উল্লেখ্য, এদিন শক্তিশালী চিটাগাং ভাইকিংসের বিপক্ষে সাত উইকেটের দারুণ এক জয় পেয়েছে বরিশাল বুলস। ফলে চার ম্যাচে তিন জয়ে রান রেটের পার্থক্যে খুলনা টাইটান্সকে টপকে শীর্ষে উঠেছে মুশফিকের দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :