রাত ১:০৭, শনিবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রথম তিনদিনের সবগুলো খেলা আবার হবে
প্রথম তিনদিনের সবগুলো খেলা আবার হবে
নভেম্বর ৬, ২০১৬

অবিরাম বর্ষণ কমলেও আকাশ মেঘমুক্ত হয়নি। রাজধানীর আশপাশের আকাশ এখনো ঘন মেঘে ঢাকা। তবে আকাশের মেঘ না কাটলেও বিপিএলে জমাট মেঘ সরে যাচ্ছে। আগামী ৮ নভেম্বর থেকে নতুন করে আসর শুরুর পথে যে জটিলতা ছিল, তাও কেটে গেছে। প্রাথমিকভাবে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস এক পয়েন্ট ভাগাভাগির পর আবার রিপ্লে খেলতে রাজি হয়নি।

তবে শেষ খবর, কুমিল্লা ও রাজশাহীর ফ্র্যাঞ্চাইজি তাদের অনঢ় অবস্থান থেকে সড়ে এসেছে। কুমিল্লার ফ্র্যাঞ্চাইজি পরিকল্পনামন্ত্রী বিসিবি, এসিসি ও আইসিসির সাবেক সভাপতি আ হ ম মুস্তফা কামালের মেয়ে নাফীসা কামাল জাগো নিউজকে রোববার বিকেলে নিশ্চিত করেন তারা রিপ্লে খেলবেন।

নাফীসা বলেন, ‘আমরা খেলতে চাই। জয়-পরাজয় যা-ই হোক, মাঠেই যেন হয়। এছাড়া আমরা সবাই বাংলাদেশের ক্রিকেটের শুভাকাঙ্ক্ষী। তাই আমরা সব সময় চাই বিপিএল ঠিক মতো হোক। সে কারণেই বৃহত্তর স্বার্থের কথা ভেবেই আমাদের প্রথম ম্যাচটি রিপ্লে খেলতে রাজি হয়েছি।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী আগের অবস্থান থেকে সরে প্রথম ম্যাচটি আবার খেলার ইচ্ছা প্রকাশ করার অর্থ, আগামী পরশু মঙ্গলবার থেকে যথার্থই বিপিএল নতুন করে শুরু হচ্ছে। আসরের পয়েন্ট টেবিলে জয়-পরাজয় ও পয়েন্ট নির্ধারিত হবে ৮ নভেম্বর থেকেই।

আয়োজক বিপিএল গভর্নিং কাউন্সিল নিশ্চিত করেছে, ৪ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংসের পণ্ড হওয়া এবারের বিপিএলের উদ্বোধনী খেলাটি নতুন করে অনুষ্ঠিত হবে আগামী ৩০ নভেম্বর। একইভাবে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্সের মধ্যকার প্রথম দিনের দ্বিতীয় ম্যাচটি নতুন করে মাঠে গড়াবে ১০ নভেম্বর। এছাড়া ৫ নভেম্বর না হওয়া চিটাগাং ভাইকিংস ও বরিশাল বুলস এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম ঢাকা ডায়নামাইটসের খেলা দুটি হবে ১৪ নভেম্বর।

বলে রাখা ভালো, আগের সূচিতে ১৩ নভেম্বর ঢাকায় প্রথম পর্বের শেষ দিন রাখা হয়েছিল। ওই দিন খেলার পর ১৭ নভেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা হওয়ার কথা ছিল। বন্দর নগরীর সে সূচি ঠিকই থাকবে। শুধু ঢাকায় ১৩ নভেম্বরের বদলে ১৪ নভেম্বর পর্যন্ত খেলা চলবে।

এদিকে আজ যে দুটি ম্যাচ হওয়ার কথা ছিল, সেই রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস এবং বরিশাল বুলস ও খুলনা টাইটান্সের খেলা দুটি এখন আর একদিনে হবে না। ভিন্ন ভিন্ন দিন ও ভেন্যুতে হবে। এর মধ্যে রংপুর ও রাজশাহীর খেলাটি হবে ২০ নভেম্বর, চট্টগ্রামে। আর বরিশাল ও খুলনার ম্যাচ হবে ২৮ নভেম্বর, ঢাকায়।

পরিবর্তিত সূচি অনুযায়ী, আগামী ৮ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগাং কিংসের খেলা দিয়ে বিপিএল মাঠে গড়াবে। একই দিন বরিশাল বুলস মুখোমুখি হবে ঢাকা ডাইনামাইটসের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :