দুপুর ২:৩৭, বৃহস্পতিবার, ১৯শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / ‘নিউজিল্যান্ডের কন্ডিশনই বড় চ্যালেঞ্জ’
‘নিউজিল্যান্ডের কন্ডিশনই বড় চ্যালেঞ্জ’
নভেম্বর ২৫, ২০১৬

বিপিএল শেষেই বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা ব্যস্ত হয়ে পড়বেন নিউজিল্যান্ড সফর নিয়ে। আসন্ন এই সফরে কঠিন পরীক্ষা দিতে হবে টাইগারদের। বাংলাদেশ দলের সীমিত ওভারের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও মনে করেন এমনটাই। জানালেন, নিউজিল্যান্ডের কন্ডিশনই টাইগারদের বড় চ্যালেঞ্জ হবে।

কিউদের বিপক্ষে সিরিজকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্প করবেন টাইগাররা। ১৫ দিনের মতো সেখানে ক্যাম্প করবেন মাশরাফি-সাকিব-মুশফিকরা। ওশেনিয়া মহাদেশের আবহাওয়া ও পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নিতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এই উদ্যোগ।

এছাড়া অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের বর্তমান চ্যাম্পিয়ন দল সিডনি থান্ডারের বিপক্ষে একটি ম্যাচ খেলবেন মাশরাফিরা। ১৬ ডিসেম্বর স্পটলেস স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

এদিকে ড্যানিশ ফার্মা নভো নরডিস্কের শুভেচ্ছা দূত হিসেবে ‘ডায়াবেটিস নিয়ন্ত্রণে করণীয় কী’-এমন জনসচেতনতামূলক অনুষ্ঠানে নিউজিল্যান্ড সফর প্রসঙ্গ উঠে এলে মাশরাফি বলেন, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে খেলটা চ্যালেঞ্জের। তারা অনেক ভালো দল। তার চেয়ে বড় কথা, নিউজিল্যান্ডের কন্ডিশনই বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে আমাদের জন্য।’

বিপিএলে এবার মাশরাফির দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স তেমন সুবিধা করতে পারেনি। এ বিষয়ে দুঃখ প্রকাশ করে নড়াইল এক্সপ্রেস বলেন, ‘জীবনে সব সময় আপনি যেমন চাইবেন, সেটা পাবেন না। পুরো কাজটা আমাদের ওপর নির্ভর করে, আমরা কেমন খেলছি। যেটা খেলতে পারিনি, আমি দুঃখিত। দলের পক্ষ থেকেও আমরা দুঃখিত। তবে আমি বলবো, এখানেই শেষ না। সামনে আরো পাঁচটা ম্যাচ আছে, হয়তো বা সামনের মৌসুমও আছে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :