সকাল ৯:৫৮, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / জয় দিয়েই নকআউট পর্বে রিয়াল
জয় দিয়েই নকআউট পর্বে রিয়াল
নভেম্বর ২৩, ২০১৬

পর্তুগালের ক্লাব স্পোর্টিংয়ের বিপক্ষে ড্র করলেই নিশ্চিত হতো রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব। তবে ড্র নয়, ২-১ গোলের জয় দিয়েই নকআউট পর্বে জায়গা করে নিলো জিদানের শিষ্যরা।

লা-লিগায় শক্তিশালী অ্যাটলেটিকো মাদ্রিদকে উড়িয়ে দেওয়ার আত্মবিশ্বাস নিয়েই মঙ্গলবার লিসবনে কাগজে-কালমে তুলনামূলক দুর্বল স্পোর্টিংয়ের বিপক্ষে মাঠে নামে রোনালদো-বেলরা। তবে স্পোর্টিংয়ের রক্ষণের কাছে গিয়ে বার বার ব্যর্থ হতে থাকে রিয়ালের ফরোয়ার্ডরা।

অবশেষে ম্যাচের ২৯ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন ফরাসি ডিফেন্ডার ভারানে। ডান দিক থেকে লুকা মদ্রিচের ফ্রি-কিক রোনালদোর পায়ে এসে পড়লেও শট নিতে পারেননি এই তারকা। ফলে ফাঁকায় বল পেয়ে তা থেকে গোলরক্ষককে পরাস্ত করেন ফরাসি ডিফেন্ডার।

real

বিরতি থেকে ফিরেই চোট পেয়ে মাঠ ছাড়েন গ্যারেথ বেল। তবে ৬৪ মিনিটে সবচেয়ে বড় ধাক্কাটি খায় স্বাগতিক শিবির।  রিয়াল তারকা কোভাসিচকে গুঁতো মেরে লাল কার্ড দেখেন পর্তুগিজ ডিফেন্ডার পেরেইরা। একজন কম নিয়েও ম্যাচের ৮১ মিনিটে সমতায় ফেরে স্পোর্টিং। ডি-বক্সে ফাবিও কোয়েন্ত্রাওয়ে হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি, তা থেকেই বল জালে পাঠান পর্তুগিজ মিডফিল্ডার সিলভা।

অবশ্য সমতায় ফেরার স্বস্তি বেশিক্ষণ থাকেনি স্পোর্টিংয়ের। ৮৭তম মিনিটে ডান দিক থেকে সের্হিও রামোসের ক্রসে দারুণ হেডে জয়সূচক গোলটি করেন ক’দিন আগে চোট কাটিয়ে ফেরা বেনজেমা। বাকি সময় আর গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :