বিকাল ৪:০৬, মঙ্গলবার, ২৮শে মার্চ, ২০১৭ ইং
/ ফুটবল / চ্যাম্পিয়ন জামালের দুর্দশা চলছেই
চ্যাম্পিয়ন জামালের দুর্দশা চলছেই
নভেম্বর ১, ২০১৬

হারের বৃত্তেই যেন আটকে গেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের বর্তমান চ্যাম্পিয়ন দলটি প্রথম পর্বের শেষ দুই ম্যাচ হেরেছিল মোহামেডান ও শেখ রাসেলের কাছে। দ্বিতীয় পর্বের শুরুটাও ভালো হলো না তাদের।

আজ(মঙ্গলবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় পর্বের উদ্বোধনী ম্যাচে শেখ জামালকে ২-০ গোলে হারিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। টানা ৩ ম্যাচ হেরে শিরোপা লড়াই থেকে বেশ পিছিয়ে পড়লো শেখ জামাল। ১২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানেই পড়ে রইলো চ্যাম্পিয়নরা। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আরামবাগ ক্রীড়া সংঘ।

কাজী জসিম উদ্দিন জোসীর এবারের মৌসুমটা মোটেও ভালো কাটছে না। মোহামেডানের ডাগআউটে ৯ ম্যাচ দাঁড়িয়েও কোনো জয় পাননি তিনি। শেখ জামালে অভিষেকটাও তার সুখকর হলো না। দলটি টেকনিক্যাল ডাইরেক্টর কাম ম্যানেজার হিসেবে প্রথম দাঁড়িয়েছিলে শেখ জামালের ডাগআউটে। ক্যারিয়ারের জামালপর্বটাও হার দিয়ে শুরু হলো জোসীর। দুর্ভাগ্য যেমন পিছু ছাড়ছে না জোসীর, যেতন দুর্দশাও কাটছে না জামালের।

চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে জামাল-আরামবাগ ম্যাচ দিয়ে শুরু হয়েছিল প্রথম পর্ব। সেই ম্যাচে শেখ জামালকে ১-১ গোলে রুখে দিয়েছিল আরামবাগ ক্রীড়া সংঘ। এবার সাইফুল বারী টিটুর দল হারিয়েই দিল চ্যাম্পিয়নদের। ২-০ গোলে পিছিয়ে পড়ার পর ব্যবধান কমানোর সুযোগ এসেছিল শেখ জামালের সামনে। কিন্তু ইনজুরি সময়ে পাওয়া পেনাল্টিটাও কাজে লাগাতে পারেনি তারা। নাইজেরিয়ান অটোজারেরির পেনাল্টি ডান দিকে ঝাপিয়ে রুখে দেন আরামবাগের গোলরক্ষক মিতুল হাসান।

ভাগ্যটাও পক্ষে ছিল না জামালের। তানাহলে আত্মঘাতি গোলে কেন পিছিয়ে পড়বে চ্যাম্পিয়নরা? ৪১ মিনিটে রবিউল হাসানের কর্নার কিক ফিস্ট করেছিলেন জামালের গোলরক্ষ সুজন। কিন্তু বল থেকে যায় বক্সেই। দিদারুল ব্যাকভলিতে ক্লিয়ার করতে গেলে তা বুমেরাং হয়ে যায়। সৌভাগ্যের পরশ নিয়ে এগিয়ে যাওয়া আরামবাগ চড়াও হয় ব্যবধান বাড়াতে।

সাফল্যও আসে ৫৮ মিনিটে। আব্দুল্লাহ দুরন্ত গতিতে জামালের ডিফেন্ডারদের পেছনে ফেলে ঠান্ডা মাথায় গোল করেন। জাতীয় দলের এ মিডফিল্ডার দ্বিতীয় গোলও পেতে পারতেন, দুর্ভাগ্য ৭২ মিনিটে নেয়া তার ফ্রি কিক গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লেগে ফিরে আসে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :