রাত ৪:২৭, বুধবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / ক্যারিয়ার সেরা ইনিংস মোহাম্মদ নবির
ক্যারিয়ার সেরা ইনিংস মোহাম্মদ নবির
নভেম্বর ১৮, ২০১৬

ঢাকায় খুলনা টাইটান্সের বিপে ক্যারিয়ারের শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। তবে ক্রিকেটের এ সংপ্তি সংস্করণে শুক্রবারই করলেন টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা ইনিংস। ঝড়ো ব্যাটিং করে চিটাগাং ভাইকিংসকে এনে দিয়েছেন লড়াকু সংগ্রহ। তার হাফ সেঞ্চুরিতে ভর করেই ১৯১ রানের ল্য দেয় রাজশাহী কিংসকে।
এদিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু থেকেই বিধ্বংসী ব্যাটিং করেন নবি। দলীয় ৬৮ রানে জহুরুলের বিদায়ের পর মাঠে নামেন তিনি। এনামুল হক বিজয়ের সঙ্গে দারুণ একটি শতরানের জুটি উপহার দেন তারা। পঞ্চম উইকেটে ১০৫ রান সংগ্রহ করেন এ দুই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত অপরাজিত থেকে নবি করেন ৮৭ রান। মাত্র ৩৭ বল মোকাবেলা করে এ রান করেন তিনি। ইনিংসটি সাজান তিনি সমান ৬টি করে চার এবং ছক্কায়।
ইনিংসের ১৩তম ওভারে সামির বলে ছক্কা মেরে বিধ্বংসী ব্যাটিং শুরু করেন নবি। এরপর বজায় রাখেন দানবীয় ব্যাটিংয়ের ধারাবাহিকতা। সবচেয়ে বেশি আক্রমণাত্মক ছিলেন আবুল হাসান রাজুর উপর। তার করা ১৮তম ওভারে টানা চারটি বাউন্ডারি পার করেন তিনি। এর মধ্যে একটি ছক্কাও ছিল। রাজুর করা ইনিংসের শেষ ওভারে ২টি চার ও ১টি ছক্কা মারেন নবি।
ক্যারিয়ারে এটাই নবির সেরা টি-টোয়েন্টি ইনিংস। এর আগে তিনটি হাফ সেঞ্চুরি করলেও সর্বোচ্চ রান ছিল ৫৬ রান। তবে এবারের আসরে ব্যাটের পাশাপাশি বল হাতেও দারুণ সফল এই আফগান অলরাউন্ডার। আগের পাঁচ ম্যাচে ১০ উইকেট নিয়ে চিটাগাংয়ের সেরা বোলার এ অলরাউন্ডারই।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :