সকাল ১০:৫১, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / কোচ নিয়োগ প্রক্রিয়া স্থগিত বাফুফের
কোচ নিয়োগ প্রক্রিয়া স্থগিত বাফুফের
নভেম্বর ২২, ২০১৬

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তাদের দ্ব›দ্ব নতুন নয়। কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বে বর্তমান কমিটির বেশিরভাগ কর্মকর্তা প্রায় সাড়ে ৮ বছর বাফুফেতে রয়েছেন। নির্বাচনের কিছুদিন আগে তাদের মধ্যে ঐক্য গড়ে উঠে, নির্বাচনের কয়েক মাস যেতে না যেতেই আবার ছড়ায় অনৈক্যের ডালপালা।

কয়েকজন হয়ে যান সালাউদ্দিনের আস্থাভাজন, বাকিরা আড়ালে করেন তার সমালোচনা। দেশের ফুটবলের অধঃপতনের অন্যতম কারণ হিসেবে অনেকেই বাফুফে কর্মকর্তাদের মধ্যে ঐক্যের অভাবকে দায়ী করেন।

তৃণমূল পর্যায়ে কাজ করার জন্য কোচ নিয়োগ নিয়ে আরেকবার সামনে এসেছে বাফুফের দ্ব›দ্ব। ১৪ জন পুরুষ ও ৭ জন নারী কোচ নিয়োগ দিতে কিছুদিন আগে বিজ্ঞাপন দিয়েছে বাফুফে। ৭ ডিসেম্বর আগ্রহীদের আবেদনের শেষ সময়।

তবে হঠাৎ করেই বাফুফে থেকে ফোন করে আবেদনকারীদের মঙ্গলবার আসতে বলা হয়েছিল; কিন্তু এ প্রক্রিয়ার কিছুই জানেন না বাফুফের সহসভাপতি ও ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান বাদল রায়। যদিও এ কাজগুলো তার কমিটির অধীনেই হওয়ার কথা। তার আপত্তির কারণেই বাফুফে কোচ নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেছে।

ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান বাদল রায় অবশ্য নিয়োগ প্রক্রিয়াকে স্থগিত না বলে সময় পেছানো হয়েছে বলে উল্লেখ করেছেন। আর কোচ নিয়োগ প্রক্রিয়াটি তার জানা ছিল কি না এমন প্রশ্নের জবাব দেননি তিনি। বলেছেন, ‘এ সব নিয়ে কিছু বলতে চাই না।’

কোচ নিয়োগের বিষয় নিয়ে বুধবার টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলির সঙ্গে বসবেন বাদল রায়। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন, ‘তারা দুইজন বসে কোচ নিয়োগের বিষয়টি ঠিকঠাক করবেন। বতর্মানে আমাদের ১৮ জন কোচ আছে। তাদের কাজেরও মূল্যায়ন করা হবে এ সময়।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :