ভোর ৫:০৮, সোমবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প মিরপুরে
এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প মিরপুরে
নভেম্বর ১৮, ২০১৬

আগামী ১৩-২৪ ডিসেম্বর শ্রীলঙ্কায় বসবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট আসর। অংশ নেবে এশিয়ার আটটি দল। টুর্নামেন্ট সামনে রেখে প্রস্তুত হচ্ছে বাংলাদেশের যুবারা।
প্রাথমিক স্কোয়াডের ২৩ ক্রিকেটারকে নিয়ে তিন সপ্তাহের অনুশীলন ক্যাম্প হয়েছে সাভারের বিকেএসপিতে। এবার ১৫ সদস্যের চূড়ান্ত দল অনুশীলন শুরু করবে মিরপুরে।
একাডেমি মাঠে শনিবার (১৮ নভেম্বর) সকাল ৯টা থেকে হেড কোচ আব্দুল করিম জুয়েলের অধীনে অনুশীলন শুরু করবে বাংলাদেশ। ক্রিকেটাররা উঠেছেন একাডেমি ভবনে।
সেখানেই কথা হলো অনূর্ধ্ব-১৯ দলের নতুন অধিনায়ক সাইফ হাসানের সঙ্গে। এ তরুণ বলেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আমি দলে ছিলাম। যতটুকু অভিজ্ঞতা হয়েছে তা দলের মাঝে ছড়িয়ে দিচ্ছি। আমাদের টিমে বেশ কিছু ভালো প্লেয়ার আছে। বিশেষ করে ম্যাচ উইনার আছে। আমাদের মিডলঅর্ডার ও টপঅর্ডার খুবই শক্তিশালী। বোলার যারা আছে তাদের অনেকেই কোর্টনি ওয়ালশের সঙ্গে কাজ করেছে। ওভারঅল টিম অনেক শক্তিশালী। এখন মাঠে প্রমাণ করা জরুরী।’
২০১৫ সালে অ-১৯ দলের হয়ে শ্রীলঙ্কা সফর করেছিলেন সাইফ হাসান। ২-০ তে পিছিয়ে পড়েও পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ এ জিতে নেয় মেহেদী হাসান মিরাজের দল।
পাঁচটি ম্যাচ খেলায় সেখানকার উইকেট সম্পর্কে ভালো ধারণা হয়েছে সাইফ হাসানের, ‘শ্রীলঙ্কায় আমরা যখন খেলেছিলাম তখন খুব ভালো স্পোর্টিং উইকেট ছিল। খুব বেশি টার্ন থাকে না উইকেটে। পেস বোলাররা সহায়তা পায়। ব্যাটসম্যানরা ভুল না করলে সহজেই খেলতে পারে।’
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: মোহাম্মদ সাইফ হাসান (অধিনায়ক), সজিব হোসেন, নাজমুল আলম, আফিফ হোসেন (সহ-অধিনায়ক), আমিনুল ইসলাম বিপ্লব, রাইয়ান রাফসান রহমান, হাবিবুর রহমান, মো: রাকিব, মাহিদুল ইসলাম ভূঁইয়া, নাইম হাসান, শাখাওয়াত হোসেন, কাজী অনিক ইসলাম, ইয়াসিন আরাফাত, মুকিদুল ইসলাম ও মোহাম্মদ আব্দুল হালিম।
স্ট্যান্ডবাই: হাসান মাহমুদ, শাহাদাত হোসেন, আব্বাস মুসা ও আকবর আলী।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :