সকাল ৯:৩৬, সোমবার, ২৬শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / আত্মঘাতী গোলে হারলো মোহামেডান
আত্মঘাতী গোলে হারলো মোহামেডান
নভেম্বর ৮, ২০১৬

ঘরের মাঠে মোহামেডানের জালে চারবার বল পাঠিয়েছিল চট্টগ্রাম আবাহনী। গোল-পাল্টা গোলের ওই ম্যাচে চট্টলার দলটি জিতেছিল ৪-২ ব্যবধানে। ঢাকায় মোহামেডানের জালে বল পাঠাতে পারেননি স্বাধীনতা কাপ চ্যাম্পিয়নদের কোনো খেলোয়াড়। তারপরও ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে শিরোপা প্রত্যাশি দলটি। তাদের গোলটি উপহার দিয়েছেন মোহামেডানের বিশ্বনাথ ঘোষ। এ ডিফেন্ডারের আত্মঘাতি গোলেই গুরুত্বপূর্ন ম্যাচ হেরে গেছে সাদা-কালোরা। ৪৪ মিনিটে ভাগ্যের পরশে পাওয়া গোলটি ধরে রেখে শিরোপা লড়াইয়ে দারুনভাবেই টিকে রইলো মামুনুল-জাহিদরা।

আজ (সোমবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি সেভাবে জমেনি। সতর্ক হয়েই খেলেছে দুই দল। মাঝমাঠ দখল করেই আক্রমনে যাওয়ার চেষ্টা ছিল সাদা-কালো আর চট্টলার আকাশী-হলুদদের। কাগজ-কলমে চট্টগ্রামের দলটি শক্তিতে এগিয়ে থাকলেও মাঠের লড়াইয়ে তার প্রতিফলন তেমন ছিল না। বরং মোহামেডান এ ম্যাচে ভাগ্যকেও দুষতে পারে।

ইসমাইল বাঙ্গুরার শট পোস্টে লেগে ফিরেছে। আত্মঘাতি গোল খেয়েছে। তাই অন্তত একটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়াও হয়নি তাদের। ৪৪ মিনিটে জাহিদ ডান দিক থেকে ক্রস করলে তা হেডে প্রতিহত করতে চেয়েছিলেন মোহামেডানের ডিফেন্ডার ইউছুপ। কিন্তু তার সামনে দাঁড়ানো আরেক ডিফেন্ডার বিশ্বনাথ হেড নিলে বল চলে যায় নিজেদের জালেই।

বিকালের ম্যাচে সকার ক্লাবকে হারিয়ে ২৯ পয়েন্ট নিয়ে প্রতিদ্বন্দ্বীদের চেয়ে বেশ এগিয়ে গিয়েছিল আবাহনী। চট্টগ্রামের দলটি মোহামেডানকে হারিয়ে আবার ব্যবধান কমালো। ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে চট্টলার দলটি। রহমতঞ্জকে হারিয়ে দ্বিতীয় পর্ব শুরু করা মোহামেডান হাড্ডাহাড্ডি লড়াই করেও হেরেছে। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে মোহামেডান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :