সকাল ৭:৩০, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / আগামী আইপিএল মাঠে গড়াবে তো!
আগামী আইপিএল মাঠে গড়াবে তো!
নভেম্বর ৬, ২০১৬

জটিল এক সমস্যায় পড়ে গেছে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিবিআই। সুপ্রিম কোর্টের সঙ্গে বিরোধের কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের যাবতীয় কাজ-কর্ম দেখভাল করার জন্য নিয়োগ দেয়া হয়েছে বিচারপতি লোধা কমিশনককে। বোর্ডের যাবতীয় কাজেই এখন জবাবদিহী করতে হয় লোধা কমিশনের কাছে। এ কারণে সুপ্রিমকোর্ট কর্তৃক নিয়োগকৃত কমিশন আর বিসিসিআইর মধ্যে তৈরি হয়েছে দ্বন্দ্বের।

সে দ্বন্দ্বের জের ধরে সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের হোম সিরিজটাই স্থগিত করে দিতে চেয়েছিল ভারত। আপাতত আদালতে যেতে হবে না, লোধা কমিশনের এমন ঘোষণার পর সেই সিরিজটি শেষ পর্যন্ত শেষ করতে পেলেছিল ভারত; কিন্তু ইংল্যান্ড সফরকে সামনে রেখে নতুন ঝামেলা তৈরী করলো ভারত। লোধা কমিশনের সঙ্গে ঝামেলার কারণে তারা ইংল্যান্ডকে চিঠি দিয়ে অনুরোধ করেছে ভারত সফরে নিজেদের ব্যায়ভার যেন তারা নিজেরাই বহন করে।

এরই মধ্যে বিসিসিআই সেক্রেটারি অজয় শিরকে টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে এক সাক্ষাৎকারে বলেছেন, যেভাবে চলছে, এভাবে চলতে থাকলে আগামী বছর (২০১৭ সালে) আইপিএল ঠিকমত অনুষ্ঠিত হতে পারবে কি না তা নিয়ে রয়েছে খুব সংশয়।

অজয় শিরকে বলেন, ‘দারুণ শঙ্কার মধ্যে পড়ে গেলো আইপিএল। কারণ, আমরা বুঝতে পারছি না আসলে কী হচ্ছে। আগামী বছর কী হবে সেটা আমরা কী করে বলবো এখন! সুতরাং, আইপিএল কিভাবে মাঠে গড়াবে? আমরা ইতিমধ্যে কী কী করতে হবে তার একটা দীর্ঘ তালিকা তৈরী করে কমিটির কাছে (লোধা কমিশন) জমা দিয়েছি। সেটা অনেক লম্বা তালিকা। কিন্তু সব কাজই এখনও পর্যন্ত ঝুলে আছে। অথচ, হাতে সময় বলতে একেবারেই নেই। তাহলে কীভাবে কী হবে?’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :