সন্ধ্যা ৭:৫৬, শুক্রবার, ২০শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / ৫ ইনিংস পর মুমিনুলের হাফসেঞ্চুরি
৫ ইনিংস পর মুমিনুলের হাফসেঞ্চুরি
অক্টোবর ২৮, ২০১৬

বাংলাদেশের ব্র্যাডম্যান হিসেবে খ্যাতি পাওয়া মুমিনুল হক ৫ ইনিংস পর হাফ সেঞ্চুরি পেলেন ঢাকা টেস্টে এসে। চট্টগ্রামে ইংলিশদের বিপে প্রথম ম্যাচে ভালো করতে পারেননি। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে রানের খাতা না খুলে আউট হলেও দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ২৭ রানের ইনিংস। মুমিনুল যেভাবে রান করে চলছিলেন, সেই তুলনায় গত ৫ ইনিংসে তার ব্যাট সেভাবে হাসেনি। তাই অধিনায়কের কপালে কিছুটা চিন্তার ভাঁজও পড়েছিল।
এদিন শুরুতে ইমরুল ফিরে গেলে তামিমের সঙ্গে জুটি বাঁধেন বাংলাদেশের লিটল মাস্টার। শুরুতে একটু তাড়াহুড়ো করলেও ধীরে ধীরে দেখেশুনে খেলতে থাকেন মুমিনুল। শুক্রবার ইংল্যান্ডের বিপে নিজের ১৯তম ম্যাচ খেলতে নেমে দশম হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।
আদিল রশিদের বলটি স্টেইট ড্রাইভ খেলে বাউন্ডারির মাধ্যমে তিনি তার দশম হাফসেঞ্চুরি পূরণ করেছেন। ৭১ বলে আট চারে মুমিনুল তার ইনিংসটি সাজিয়েছেন। এছাড়া শুক্রবার টেস্ট ক্রিকেটে ১৫০০ রানের মাইলফলকও স্পর্শ করেছেন মুমিনুল। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান করা বাংলাদেশের ৭ জন ব্যাটসম্যান আছেন তার উপরে।
২০১৩ সালে শ্রীলঙ্কার বিপে গল টেস্টে অভিষেক হয় মুমিনুল হকের। এই ১৮ ম্যাচে (চলতি টেস্ট বাদে) মুমিনুল ৪ সেঞ্চুরি ও ৯ হাফসেঞ্চুরিতে ১৪৮৩ রান সংগ্রহ করেছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :