রাত ১২:৪৫, সোমবার, ৩০শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / ২৯৪ রানে অলআউট বিসিবি একাদশ
২৯৪ রানে অলআউট বিসিবি একাদশ
অক্টোবর ১৬, ২০১৬

প্রায় ১৪ মাস পর আবারো টেস্ট ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। তাই দীর্ঘ বিরতির প্রভাব কাটাতে ইংলিশদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বিসিবি একাদশ। প্রথম ম্যাচে বৃষ্টির জন্য পুরো খেলা সম্ভব না হলেও দ্বিতীয় ম্যাচ দারুণভাবে এগিয়ে চলছে। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দুই নবীন আব্দুল মজিদের সেঞ্চুরি ও নাজমুল হোসেন শান্তর হাফ সেঞ্চুরিতে ২৯৪ রানের বড় সংগ্রহ পায় স্বাগতিকরা।

রোববার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বিসিবি একাদশের অধিনায়ক সৌম্য সরকার। ব্যাটিংয়ে নেমে অধিনায়ককে হারায় তারা। ৫১ রানের দারুণ এক জুটি গড়েন এবারের ঢাকা প্রিমিয়ার লিগের আলোচিত তরুণ আব্দুল মজিদ। যার মধ্যে মাত্র ৪ রান করে আউট হন সৌম্য। এরপর অনূর্ধ্ব-১৯ দলের সাবেক সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে নিয়ে আরও একটি ৭৬ রানের দারুণ জুটি গড়ে লাঞ্চে যান তিনি। তবে ক্র্যাম্প করায় লাঞ্চের পর আর ব্যাটিংয়ে নামেননি তিনি।

এরপর মুমিনুল হক দ্রুত ফিরে গেলে চাপে পরে বিসিবি। তবে আরেক তরুণ মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে ৭৭ রানের জুটি গড়ে সে চাপ সামলে নেন শান্ত। এরপর আর কোনো বড় জুটি গড়ে ওঠেনি। শান্তর বিদায়ের পর আবারো ব্যাটিংয়ে নামেন মজিদ। তবে ১৪ রান সংগ্রহ করে সেঞ্চুরি তুলেই আউট হন তিনি। ছয় নম্বরে নেমে এক প্রান্তে দায়িত্বশীল ব্যাটিং করেন নুরুল হাসান সোহান। ফলে শেষ পর্যন্ত ২৯৪ রান করতে সমর্থ হয় বিসিবি একাদশ।

দলের পক্ষে সর্বোচ্চ ১০৬ রান করেন মজিদ। ৯৫ বলে ১৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৭২ রান করেন শান্ত। ১৩০ বলে ৯টি চারের সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া মোসাদ্দেক ৪৭ ও সোহান ৩৯ রান করেন। ইংল্যান্ডের পক্ষে ৬৮ রানে ৪টি উইকেট পান জাফর আনসারি। এছাড়া স্টুয়ার্ট ব্রড ও গ্যারেথ ব্যাটি দুটি করে উইকেট নেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে ৪ ওভারে কোন উইকেট না হারিয়ে ২ রান করেছে ইংল্যান্ড। হাসিব হামিদ ও ও বেন ড্যাকেট ২ রানে ব্যাটিং করেছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :