সকাল ৮:২৯, শুক্রবার, ২৮শে জুলাই, ২০১৭ ইং
/ হ্যান্ডবল / হ্যান্ডবলের উভয় বিভাগের ফাইনালে বাংলাদেশ
হ্যান্ডবলের উভয় বিভাগের ফাইনালে বাংলাদেশ
অক্টোবর ১৩, ২০১৬

আইএইচএফ ট্রফি হ্যান্ডবলের পুরুষ ও মহিলা উভয় বিভাগের ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। এই কৃতিত্ব অর্জনের পথে আজ দুটি সেমিফাইনালেই লাল সবুজরা হারিয়েছে পাকিস্তানকে।  যেখানে মেয়েদের সেমিতে  পাকিস্তানকে দাঁড়াতেই দেয়নি বাংলাদেশ। ম্যাচে বাংলাদেশ জয়ী হয় ৩৮-১২ পয়েন্টে। তবে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে পুরুষ বিভাগে। এখানে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে আর বাংলদেশ শেষ মুহূর্তে অসাধারণ লড়াকু মনোভাব দেখিয়ে ম্যাচটি জিতে নেয় ৩৫-৩০ ব্যবধানে।

এখানে টানটান উত্তেজনা ছিল পুরুষদের ম্যাচে। শারীরিকভাবে বেশি শক্তিশালী পাকিস্তানের খেলোয়াড়রা প্রচণ্ড ‘পাওয়ার’ প্রয়োগ করলে চাপে পড়ে বাংলাদেশ। ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের চিত্রটা ছিল এ রকম- একবার বাংলাদেশ এগিয়ে যায় তো আবার লিড নেয় পাকিস্তান। এই ধারাবাহিকতায় প্রথমার্ধে স্কোরলাইন ছিল পাকিস্তান ১৪ ও বাংলাদেশ  ১৩।

একইভাবে দ্বিতীয়ার্ধেও এই চিত্র অব্যাহত থাকে তবে নির্ধারিত সময়ের শেষ দিকে পিছিয়ে পড়ে বাংলাদেশ। খেলার যখন পাঁচ মিনিট বাকি তখন স্কোর লাইন ছিল পাকিস্তান ২৬, বাংলাদেশ ২৪। আর এসময়ই বাংলাদেশ দেখায় অনন্য লড়াকু মনোবল। ২৮-২৮ পয়েন্টে শেষ হয় নির্ধারিত ৬০ মিনিটের খেলা। আর অতিরিক্ত ১০ মিনিটে  বাংলাদেশের সে মনোবল অটুট থাকায় শেষ পর্যন্ত জয় মাল্য পড়ে বাংলাদেশই।

বাংলাদেশের মো. সাকির আটটি, মেহেদি হাসান ও ডালিয়নকুম লুসাই সাতটি করে গোল করেন। পাকিস্তানের মোজাম্মেল হুসাইন করেন ১৫টি গোল।

এদিকে মহিলাদের দ্বিতীয় সেমিফাইনালে ভারত প্রত্যাশিতভাবেই শ্রীলঙ্কাকে ৫০-১১ গোলে হারিয়ে দেয়। পুরুষ বিভাগের দ্বিতীয় সেমিতে ভারত নেপালকে গুঁড়িয়ে দেয় ৫২-১২ গোলে।

কাল বৃহস্পতিবার পুরুষদের ফাইনালে বাংলাদেশ-ভারত লড়বে দুপুর সোয়া ১ টায় আর বাংলাদেশ-ভারত মহিলাদের লড়াই মাঠে গড়াবে বিকাল সাড়ে ৩টায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :