বিকাল ৫:০৪, মঙ্গলবার, ৩০শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / হেরেই গেল বাংলাদেশ
হেরেই গেল বাংলাদেশ
অক্টোবর ২৪, ২০১৬

লক্ষ্য ছিল মাত্র ৩৩ রান। উইকেটে ছিলেন দুর্দান্ত ফর্মে থাকা সাব্বির রহমান, সঙ্গী তাইজুল ইসলাম ও শফিউল ইসলাম। কিন্তু চট্টগ্রামের উইকেটে এ যেন বহুদূর। মাত্র ১০ রান যোগ করেই বিদায় নেন শেষ দুই ব্যাটসম্যান। অপর প্রান্তে তা চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিলোনা সাব্বিরের। ফলে ২২ রানে হেরে আরও একটি স্বপ্নের অপমৃত্যু ঘটলো। আবারও এক রাশ কষ্ট নিয়েই মাঠ ছাড়তে হলো টাইগারদের।

সোমবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনের আট উইকেটে ২৫৩ রান নিয়ে ব্যাট করতে নামে বাংলাদেশ। আর ১০ রান যোগ করতেই এলবিডব্লিউর ফাঁদে পরে বিদায় নেন তাইজুল ইসলাম। বেন স্টোকসের লেগষ্ট্যাম্পে থাকা বল ফ্লিক করতে চেয়েছিলেন তাইজুল। বল ব্যাটে না লাগায় পায়ে লেগে ফাইন লেগে চলে যায় বল। আম্পায়ার আউট না দিলে রিভিউয়ের আবেদন করে ইংলিশরা। আর সিদ্ধান্ত নিজেদের পক্ষে গেলে জয়ের এক ধাপ সামনে চলে আসে সফরকারীরা।

এর এক বল পর আবারও আঘাত হানেন স্টোকস। এবার ২০১১ বিশ্বকাপে এই ইংলিশ বধের অন্যতম নায়ক শফিউল ইসলাম। তাকেও এলবিডব্লিউর ফাঁদে ফেলেন স্টোকস। যদিও আউট হওয়ার পর রিভিউ নিয়েছিলেন শফিউল। তবে ভাগ্য নিজেদের পক্ষে না থাকায় ২৬৩ রানের গুঁটিয়ে যায় বাংলাদেশ। পরাজয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় টাইগারদের।

এক প্রান্তে শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন সাব্বির। ১০২ বলে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। ইংল্যান্ডের পক্ষে ৬৫ রানে ৩টি উইকেট নেন গ্যারেথ ব্যাটি। এছাড়া স্টোকস, ব্রড ও মঈন আলি ২টি করে উইকেট পান।

এর আগে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে করে ২৪৮ রান। ইংল্যান্ড তাদের দুই ইনিংসে ২৯৩ ও ২৪০ রান সংগ্রহ করে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :